আজ মঙ্গলবার | ১৯ জুন২০১৮ | ৫ আষাঢ়১৪২৫
মেনু

স্পেনের নতুন কোচ ফার্নান্দো হিয়েরো

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১৩ জুন ২০১৮ | ১:৩৫ অপরাহ্ণ

ফার্নান্দো হিয়েরো

বিশ্বকাপ শুরুর আগের দিন হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করার পর ফার্নান্দো হিয়েরোকে স্পেনের নতুন কোচ হিসেবে বেছে নিলেন স্প্যানিশ ফুটবল ফেডারেশন। রাশিয়া বিশ্বকাপে স্পেন খেলবে সদ্য নিয়োগ পাওয়া কোচের অধীনে। লোপেতেগুইকে বহিষ্কার করার সঙ্গে সঙ্গেই স্পেনের পরবর্তী কোচ হিসেবে সম্ভাব্য যে ক’জনের নাম উঠে আসে, তাদের মধ্যে সবার আগে নাম ছিল ফার্নান্দো হিয়েরোর। একই সঙ্গে নাম ভেসে আসে অনূর্ধ্ব-২১ দলের কোচ আলবার্ট সেলাদেসের। তবে শেষ পর্যন্ত ফার্নান্দো হিয়েরোকেই বেছে নিয়েছে স্পেন ফুটবল ফেডারেশন।

২০১৪-১৫ মৌসুমে রিয়াল মাদ্রিদের সহকারী কোচের দায়িত্ব পালন করা হিয়েরো গত ২৭ নভেম্বর থেকে স্পেন জাতীয় দলের স্পোর্টিং ডিরেক্টরের পদে ছিলেন। বিশ্বকাপ জয়ের লক্ষ্যে দারুণ দল নিয়ে রাশিয়া এসেছিল স্পেন। কিন্তু গেল দু দিনের কর্মকাণ্ডে সেই আশা ফিকে হয়ে যেতে শুরু করেছে। হঠাৎ করেই সর্বনাশটা ডেকে এনেছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের স্থলাভিষিক্ত হিসেবে রিয়াল মাদ্রিদ ঘোষণা দেয় স্পেনের সদ্য বরখাস্ত হওয়া কোচ হুলেন লোপেতেগুইয়ের নাম।

যদিও রিয়াল জানিয়েছে, বিশ্বকাপ জয়ের উৎসব করেই তিনি লজ ব্লাঙ্কোজদের দায়িত্ব নেবেন। কিন্তু বিষয়টা মোটেও পছন্দ হয়নি স্পেন ফুটবল ফেডারেশনের। সংস্থাটির সভাপতি লুই রুবিয়ালেস যারপরনাই ক্ষুব্ধ হয়ে ওঠেন লোপেতেগুইয়ের প্রতি। তার দৃষ্টিতে বিষয়টা চরম অপেশাদারিত্বের। মস্কো থেকে তিনি একটি চাটার্ড প্লেনে করে মাদ্রিদ ফিরে আসেন এবং বিকেলেই ঘোষণা দেন, লোপেতেগুই আর স্পেনের কোচ নন।

আগামী শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের। ‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান।

Comments

comments

x