আজ বৃহস্পতিবার | ১৩ ডিসেম্বর২০১৮ | ২৯ অগ্রহায়ণ১৪২৫
মেনু

জর্জিয়া সমিতির নির্বাচন ৫ আগস্ট, তফশীল ঘোষণা

এ এইচ রাসেল | ২২ মে ২০১৮ | ২:১৯ অপরাহ্ণ

অবশেষে যুক্তরাষ্ট্রের আটলান্টার জনপ্রিয় সংগঠন জর্জিয়া বাংলাদেশ সমিতির নির্বাচন উপলক্ষে নির্বাচনী তফশীল ঘোষণা করা হয়েছে। চলতি বছরের আগস্ট মাসের ৫ তারিখ আটলান্টার প্রবাসী বাংলাদেশিদের সংগঠনের ভোট অনুষ্ঠিত হবে। তফশীল অনুযায়ী আগামী দুই বছরের জন্য নতুন কমিটি নির্বাচিত হবে।

এর আগে নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী আগামী কমিটিতে প্রার্থী হতে নূন্যতম ১৮ বছর বয়সী হতে হবে। সেই সাথে জর্জিয়া রাজ্যের বাসিন্দা হতে হবে এবং প্রার্থীদের গ্রীণকার্ড ধারী হতে হবে।

এদিকে নির্বাচনে প্রার্থীদের জন্য মনোনয়ন ফি ধার্য্য করা হয়েছে। জানা গেছে, সভাপতি প্রার্থী জন্য ১২০০ ডলার, সহসভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীর জন্যে ৮০০ ডলার, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, জনসংযোগ সম্পাদক ও ক্রীড়া সম্পাদক প্রার্থীর ক্ষেত্রে ৪০০ ডলার এবং কার্যকরী সদস্য প্রার্থীর জন্যে ৩০০ ডলার মনোনয়ন ফি নির্ধারণ করা হয়েছে। আগামী ১০ জুনের মধ্যে কমিশনের কাছে নির্ধারিত ফি জমা দিতে হবে।

অপরদিকে আগামী ১ জুলাইয়ের মধ্যে দুই বছরের সদস্যপদ (২০১৮/১৯) নির্বাচনে ফি বাবদ বার্ষিক ২০ ডলার করে মোট ৪০ ডলার পরিশোধ করতে হবে। সেই সাথে সদস্য নবায়ন করে নিতে হবে। তবে সমিতির আজীবন সদস্যগণ কোন বার্ষিক ফি বা নবায়ন  ফি লাগবে না বলে তফশীল সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর বিলুপ্ত হওয়া কমিটির মেয়াদ শেষ হয়। এরপর চলতি বছরের ৮এপ্রিল কমিটি বিলুপ্ত করে এক সাধারণ সভা শেষে নতুন কার্যকরী কমিটি গঠনের সিদ্ধান্ত হয় এবং আগামী ৫ আগস্ট নির্বাচনের দিন নির্ধারণ করা হয়।

Comments

comments

x