আজ শনিবার | ২১ জুলাই২০১৮ | ৬ শ্রাবণ১৪২৫
মেনু

বাংলাদেশ ফাউন্ডেশন অফ জর্জিয়ার বর্ষবরণ

মানচিত্র নিউজ | ১৭ এপ্রি ২০১৮ | ১১:৪৩ পূর্বাহ্ণ

এ,এইচ রাসেল : জর্জিয়ার সর্বস্তরের বাংলাদেশীদের মিলন মেলায় বাংলা নববর্ষ উদযাপন করলো বাংলাদেশ ফাউন্ডেশন অফ জর্জিয়া। প্রতি বছরের ন্যায় এবারও সংগঠনটি বৈশাখী মেলার আয়োজন করে প্রবাসে বাঙালীর হাজার বছরের কৃষ্টি ,সাংস্কৃতিকে তুলে ধরলো বর্ণাঢ্য আয়োজনে। সংগঠনটির ১১তম বৈশাখীর মেলায় বাংলাবর্ষ ১৪২৫ কে বরন করেছে “রঙে রঙে বৈশাখের ব্যানারে। গত ১৫ই এপ্রিল গুইনেট কাউন্টির বার্কমার হাইস্কুলে উৎসবমুখর পরিবেশে শত শত প্রবাসীর উপস্থিতিতে একখণ্ড বাংলাদেশে পরিণত হয় বার্কমার হাইস্কুল। এবারে বৈশাখী মেলায় সংগীত পরিবেশন করেন বাংলাদেশের এ সময়ের জনপ্রিয় ও খ্যাতিমান সংগীত শিল্পী এস আই টুটুল।  বৈশাখী মেলায় এই প্রজন্মের শিশু কিশোররাও তাদের শিকড়ের টানে নিজেদেরকে উপস্থাপন করেছে শতভাগ বাঙ্গালী হিসেবে। শিশু শিল্পী মেহেক,নিশা, সোরানী ,দেবী ,সুস্মিতা ও সোনিয়ার নৃত্য সংগীত ছিল অসাধারণ।এছাড়া আটলান্টার স্থানীয় শিল্পী রোমেল খান ,গাইডেন হকিন্স ও তাসলিমা সুলতানা পলি সংগীত পরিবেশন করে উপচে পড়া দর্শকদের মাতিয়ে রাখেন সন্ধা থেকে মধ্যরাত অবধি।

মেলা চত্বরে বাংলাদেশী শাড়ী ,চুড়ি , গহনার বাহারী দোকান ছাড়াও নানা রকমের খাবারের দোকান ছিল দৃষ্টি নন্দন। বৈশাখী মেলার আয়োজক ও বাংলাদেশ ফাউন্ডেশন অফ জর্জিয়ার সভাপতি ডাঃ মুহাম্মদ আলী মানিক সহ – সভাপতি  শাকিরা আলী বাচ্চি, সাধারণ সম্পাদক অসীম সাহা, সাংস্কৃতিক সম্পাদক দেবযানী সাহা ,অভিষেক শ্যাম ও হাসান চৌধুরী সোহেল সহ অনেকের সার্বিক তত্ত্বাবধানে এবারের মেলার আয়োজন ছিল সকলের কাছে প্রশংসনীয়। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে বাংলাদেশ এসোসিয়েশন অব জর্জিয়ার প্রধান নির্বাচন কমিশনার মশিউর রহমান চৌধুরী ও অন্যান্য নির্বাচন কমিশনার যথাক্রমে মোঃ ওয়াসিউদ্দিন ,মামুন শরীফ ,ইলাচন্দ উপস্থিত ছিলেন।

আগামী ২৭শে জুলাই আটলান্টার ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারে আয়োজিত ৩২ তম ফোবানার কনভেনর জসিম উদ্দিন ,সদস্য সচিব নাহিদুল খান সাহেল ,ডিউক খান ,এম মাওলা দিলু ,আরিফ আহমেদ , জর্জিয়া সমিতির সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে মো জামান ঝনটু ,আরেফিন বাবুল ,নজরুল ইসলাম ,ছাড়াও জর্জিয়া আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির কাউসার সাধারণ সম্পাদক মাহমুদ রহমান, ও জর্জিয়া বি এন পির সভাপতি সহ অন্যান্য কর্মকর্তা ছাড়াও মূলধারার বাংলাদেশী রাজনীতিবিদ গুইনেট কাউন্টির সিনেটর প্রার্থী চন্দন রহমান ,ডেমোক্রেটিক লেবার পার্টির সভাপতি আলী হোসেন সহ বিভিন্ন সংগঠনের ব্যক্তিবর্গ বৈশাখী মেলায় উপস্থিত ছিলেন।

এবারের মেলায় ব্যতিক্রমী আয়োজন ছিল আর্তমানবতার সেবায় একটি খাবার দোকান “মানচিত্র ফাউন্ডেশন ” থেকে এই দোকানটি দেয়া হয় মানবতার কল্যানে ওই সংগঠনের সদস্যরা ব্যস্ত সময় পার করেছেন তাদের বেচা কেনায় ও ডোনেশন সংগ্রহে। আশানুরূপ সহায়তাও তারা পেয়েছেন প্রবাসীদের কাছ থেকে, তাদের বিক্রিত অর্থ (২২১৮ ডলার) একটি এতিম খানা নির্মাণে ব্যয় করা হইবে। মানচিত্র ফাউন্ডেশনের সভাপতি এ,এইচ রাসেল ও সাধারণ সম্পাদক মাহবুব আলম সাগর ডাঃ মুহাম্মদ আলী মানিক সহ এই মহতী কাজে এগিয়ে আসতে সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

 

 

 

 

 

Comments

comments

x