আজ শনিবার | ২১ জুলাই২০১৮ | ৬ শ্রাবণ১৪২৫
মেনু

অবসর ভেঙ্গে দলে ফিরছেন মাইকেল ক্লার্ক!

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১০ এপ্রি ২০১৮ | ১২:৩৯ অপরাহ্ণ

ফাইল ছবি

বল টেম্পারিং কাণ্ডে বিব্রত অস্ট্রেলিয়ার ক্রিকেট। দেশের ক্রিকেটকে পথে ফিরিয়ে আনতে এবার এগিয়ে এলেন সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) এমন বিপর্যস্ত অবস্থায় সহায়তা করতে ‘যা করতে হয় করবেন’ বলেছেন ক্লার্ক। তাই প্রায় তিন বছর পর ফের অস্ট্রেলিয়ার জার্সিতে ক্লার্কের মাঠে ফেরার সম্ভাবনা দিচ্ছে উঁকিঝুঁকি।

কেপটাউন টেস্টে বল টেম্পারিং করার দায়ে অসি দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক পদ থেকে সরে দাঁড়িয়েছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। দুই সিনিয়র খেলোয়াড় নিষিদ্ধও হয়েছেন এক বছরের জন্য। সাথে টেম্পারিংয়ের মূল নায়ক ক্যামেরন ব্যানক্রফটও থাকছেন না নয় মাসের জন্য।

৩৭ বছর বয়স্ক ক্লার্ক শেষ ২০১৫ সালের অ্যাশেজে নেমেছিলেন মাঠে। অবশ্য ইংলিশদের বিপক্ষে তাদের মাঠে সে সিরিজে বাজেভাবে হেরেছিল অসিরা। হারের দায় নিয়ে অ্যাশেজ শেষেই ক্রিকেটকে বিদায় বলেছিলেন ক্লার্ক। কিন্তু দলের এই সঙ্কটাপন্ন অবস্থায় ফের দলে ফিরতে পারেন ক্লার্ক, এমনটাই জানাচ্ছে দেশটির গণমাধ্যমগুলো।

সে সম্ভাবনাকে অবশ্য জোরালো করে তুলছে ক্লার্কেরই একটি সাক্ষাৎকার। আজ অসি দৈনিক ‘ডেইলি টেলিগ্রাফ’কে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক এই ব্যাটসম্যান বলেছেন, ‘অস্ট্রেলিয়ার ক্রিকেটকে সহায়তা করার জন্য আমি যেকোনো কিছু করতে প্রস্তুত। দলের এমন পরিস্থিতিতে আমি এভাবে হাত-পা গুটিয়ে বসে থাকতে পারি না। আমার অভিজ্ঞতা দিয়ে তরুণ খেলোয়াড়দের পাশে দাঁড়াতে আমি প্রস্তুত। নিষিদ্ধ হওয়া তিন ক্রিকেটার ফিরে আসা পর্যন্ত আপাতত এদিকেই আমাদের নজর দেওয়া উচিত।’

সহায়তার আশ্বাস যেহেতু মিলছে সাবেক অধিনায়কের কাছে থেকে, সেহেতু জুনে ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাঠেই ওয়ানডে সিরিজে দেখা মিললেও মিলতে পারে ক্লার্কের। অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেওয়ার পর কোনো ধরনের ক্রিকেটেই আর অংশ নেননি সাবেক এই অসি অধিনায়ক। তাই ফিরলেও ক্লার্ক কতটুকু নিজেকে মানিয়ে নিতে পারবেন আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সেটাই দেখার বিষয়।

Comments

comments

x