আজ মঙ্গলবার | ২২ মে২০১৮ | ৮ জ্যৈষ্ঠ১৪২৫
মেনু

শোয়েব-সানিয়ার সন্তানের পদবী হবে মির্জা মালিক

মানচিত্র ডেস্ক | ০৮ এপ্রি ২০১৮ | ১:৩৭ অপরাহ্ণ

এখনই বাচ্চাকাচ্চার কথা ভাবছেন না। তবে তার ইচ্ছে, সন্তান হোক মেয়ে, একই চাহিদা স্বামী শোয়েব মালিকেরও। ভারতের গোয়ায় এক অনুষ্ঠানে জানালেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। সন্তানের পদবী অবশ্যই মির্জা মালিক হবে বলে জানিয়েছেন তিনি। গোয়া ফেস্ট ২০১৮-এ লিঙ্গ বৈষম্য শীর্ষক আলোচনা সভায় যোগ দিয়েছিলেন সানিয়া।

তিনি বলেন, শ্রোতাদের একটি গোপন কথা বলতে চান তিনি। শোয়েব ও তিনি এ নিয়ে আলোচনা করে ঠিক করেছেন, তাঁদের সন্তান হলে তার পদবী হবে মির্জা মালিক, শুধু বাবার পদবী নিয়ে মালিক নয়।

লিঙ্গ বৈষম্য সংক্রান্ত তাঁর ব্যক্তিগত অভিজ্ঞতার কথা বলতে গিয়ে সানিয়া বলেন, ছোটবেলায় আত্মীয়দের শুনতেন তাঁর বাবা মাকে বলতে, ছেলে হওয়া উচিত ছিল তাঁদের, তাহলে বংশ এগোতে পারত। কিন্তু তাঁরা ২ বোন, কখনওই চাননি তাঁদের ভাই হোক। তাই এ নিয়ে চাচা-ফুপুরা কিছু বলতে এলেই তাঁদের সঙ্গে ঝগড়া করতেন তিনি। তাই তাঁদের কাছে মেয়ে সন্তান মেয়ে হিসেবেই দরকারি, বংশ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ছেলে অপ্রয়োজন।

তিনি নিজেও বিয়ের পর নিজের পদবী বদলাননি, এখনও তিনি শুধু সানিয়া মির্জা, নামে মালিক বসেনি কোথাও। ক্রীড়াজগতে নারী পুরুষের মধ্যে অর্থের দিক থেকে বৈষম্য আছে, তা শেষ করতে দরকার, মহিলা খেলোয়াড়দের প্রতি মানসিকতা বদলানো।

Comments

comments

x