আজ শনিবার | ২১ জুলাই২০১৮ | ৬ শ্রাবণ১৪২৫
মেনু

১৫ এপ্রিল ‘বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া’র বৈশাখ বরণ

বিশেষ প্রতিনিধি | ২৫ মার্চ ২০১৮ | ২:৫৬ অপরাহ্ণ

প্রতীকি ছবি

জর্জিয়ায় পহেলা বৈশাখকে বরণ করতে প্রবাসী বাঙালীদের মধ্যে সাজ সাজ রব শুরু হয়েছে। কাজের ফাঁকে বা অবসরে, সবখানেই বাংলা নববর্ষ উদ্‌যাপনের প্রস্তুতি শুরু হয়েছে।

জর্জিয়ার জনপ্রিয় সংগঠন ‘বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া’র আয়োজনে ‘রঙে রঙে বৈশাখী আয়োজন ইতিমধ্যেই শুরু করেছেন সংগঠন সংশ্লিষ্টরা।

আগামী ১৫ এপ্রিল বার্কমার হাইস্কুল প্রাঙ্গন মেতে উঠবে বৈশাখ বরণে। বাংলা নববর্ষ বৈশাখকে বর্ণিল উৎসবে বরণ করে নিতে সংগঠনটির প্রত্যেকে ব্যস্ত হয়ে পড়েছেন। স্যোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বিভিন্ন ভাবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বিগত ১০ বছর ধরে জর্জিয়ায় বাংলা নববর্ষ উদ্‌যাপন করে আসছে ‘বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া’।

এটি তাদের ১১তম আসর। এবারের আসরে জর্জিয়ার স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান ও আবৃত্তি। অনুষ্ঠান মাতাবেন জনপ্রিয় সুরকার ও গীতিকার এস আই টুটুল। এছাড়াও বসবে বিভিন্ন শাড়ী ও খাবারের স্টল।

বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া’র সভাপতি ডা. মুহাম্মদ আলী মানিক ও সাধারণ সম্পাদক অসীম সাহা নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। অতীতের মতো এবারের আয়োজনকে স্মরণীয় করে রাখতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

অনুষ্ঠানে থাকছে না কোন প্রবেশ মূল্য। রঙে রঙে বৈশাখকে সুন্দর, স্বার্থক ও ঝলমলে করে তুলতে প্রতিটি প্রবাসী বাঙালীদের স্বপরিবারে আমন্ত্রণ জানিয়েছেন তারা।

বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া’র রঙে রঙে বৈশাখী অনুষ্ঠানের সহযোগিতায় আরও থাকছেন, সাকিরা আলি বাচ্চি, খন্দকার আবদুল হক, দেবযানী সাহা, অভিষেক শ্যাম, শফিকুল হামিদ কামাল, অজয় রায়, মোহাম্মদ কামরুজ্জামান।

Comments

comments

x