আজ মঙ্গলবার | ২৪ এপ্রিল২০১৮ | ১১ বৈশাখ১৪২৫
মেনু

ড. ইউনূসের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা

মানচিত্র ডেস্ক | ২০ মার্চ ২০১৮ | ১:৫৫ অপরাহ্ণ

ফাইল ছবি-ড. ইউনূস

প্রায় সাত কোটি টাকা নিয়ে প্রতারণার অভিযোগে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকম ট্রাস্টের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২০ মার্চ) ঢাকার সাভারের তাজ এন্টারপ্রাইজের মালিক ব্যবসায়ী বাহাদুর ইসলাম ইমতিয়াজ এ মামলা করেন।

ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ বাদীর জবানবন্দি গ্রহণ শেষে রাজধানীর পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অভিযোগ তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বাদীর আইনজীবী জানান, মামলায় ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকম ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান, দুই কর্মকর্তা জহিরুল ইসলাম ও আসাদুজ্জামানকেও আসামি করা হয়েছে।

মামলায় বলা হয়, ঠিকাদারি প্রতিষ্ঠান তাজ এন্টারপ্রাইজ গ্রামীণ টেলিকম ট্রাস্টের আশুলিয়ার জিরাবোর ঘোষবাগ এলাকায় বালু ভরাটের কাজ করে। বালু ভরাট বাবদ গ্রামীণ টেলিকম ট্রাস্টের কাছে তার পাওনা ছয় কোটি ৮৫ লাখ ৮৯ হাজার ৪ টাকা।

কিন্তু প্রতিষ্ঠানের মালিক বাহাদুর ইসলাম পাওনা টাকা দেওয়ার জন্য আসামিদের জানালে তারা টাকা দিতে গড়িমসি করেন। এ ঘটনায় বাদী ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে নালিশি আকারে মামলাটি করেন। তাৎক্ষণিকভাবে গ্রামীণ টেলিকম ট্রাস্টের বক্তব্য পাওয়া যায়নি।

Comments

comments

x