আজ মঙ্গলবার | ২৪ এপ্রিল২০১৮ | ১১ বৈশাখ১৪২৫
মেনু

ফোবানা সম্মেলনে ‘জর্জিয়া অন মাই মাইন্ড’ স্লোগানে মুখরিত হবে আটলান্টা

বিশেষ প্রতিনিধি | ১৯ মার্চ ২০১৮ | ২:৫৮ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রে ফোবানা শুধু একটি নাম নয়, এর সাথে জুড়ে আছে প্রবাসে বসবাসরত হাজারো বাঙালীর প্রাণের স্পন্দন। বাঙালীদের নিজস্ব সংস্কৃতিকে দেশের বাইরে তুলে ধরতে এবং নতুন প্রজন্মের মাঝে রক্তের বিনিময়ে অর্জিত ভাষা ও স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দিতে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন ফোবানার সদস্যরা। প্রতিবছর নতুন নতুন চমক নিয়ে আমেরিকার বিভিন্ন শহরে অনুষ্ঠিত হয় ফোবানা সম্মেলন।

এবার ‘জর্জিয়া অন মাই মাইন্ড’ স্লোগান সামনে রেখে আটলান্টাতে অনুষ্ঠিত হবে ৩২তম ফোবানা সম্মেলন। ইতিমধ্যে জুলাই মাসের অনুষ্ঠিতব্য সম্মেলন সার্থক করতে দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন ফোবানা সম্মেলন-২০১৮’র কমিটির সদস্যরা।

সম্মেলনকে ঘিরে এখন থেকেই সাজ সাজ রব উঠেছে প্রবাসী বাঙালীদের মধ্যে। আগামী জুলাই মাসে  ‘জর্জিয়া অন মাই মাইন্ড’ স্লোগানে মুখরিত হব আটলান্টা শহর।

আটলাণ্টার ডাউন টাউনে অবস্থিত ওয়াল্ড কংগ্রেস সেন্টার এবং ওমনি হোটেল সিএনএন সেন্টারে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। স্বাগতিক কমিটির সভাপতি ডিউক খান, কনভেনর মোহাম্মদ জসিম উদ্দিন এবং মেম্বার সেক্রেটারি নাহিদুল খান সাহেল, সাবেক এক্সিকিটিভ সেক্রেটারী এম মওলা দিলু ও ফোবানা কার্যকরী কমিটির সদস্য আরিফ আহমেদেরসহ অন্যান্যদের ব্যস্ততা বলে দেয় আগামীতে আটলান্টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে সর্ববৃহৎ সম্মেলন।

তারা আগামী সম্মেলনকে ঘিরে একাধিক সভা-সেমিনার করে যাচ্ছেন। প্রানান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন সম্মেলনকে সফল ও সারথক করতে। এখন শুধু প্রতীক্ষার প্রহর গোনা।

এদিকে ২৪ মার্চ ফোবানা সম্মেলনকে ঘিরে ঢাকা প্রেসক্লাবে স্থানীয় সময় বিকেল ৩টায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান, সেক্রেটারী শাহ হালিম, ৩২তম ফোবানা সম্মেলনের স্বাগতিক কমিটির সভাপতি ডিউক খান, কনভেনার জসিম উদ্দীন, সদস্য সচিব নাহিদুল খানসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।

এনিয়ে গত ১৭ মার্চ ফ্লোরিডায় বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সাথে দেথা করেছেন কনভেনর মোহাম্মদ জসিম উদ্দিন এবং মেম্বার সেক্রেটারি নাহিদুল খান সাহেল।

এ সময় মন্ত্রীর হাতে তারা আগামী ৩২তম ফোবানা সম্মেলনের আমন্ত্রণ পত্র তুলে দেন। এছাড়া ঢাকা প্রেসক্লাবের আগামী ২৪ তারিখের সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান।

Comments

comments

x