আজ শুক্রবার | ১৭ আগস্ট২০১৮ | ২ ভাদ্র১৪২৫
মেনু

পাকিস্তান যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১২ মার্চ ২০১৮ | ১:৩০ অপরাহ্ণ

ফাইল ছবি

লঙ্কান দল সন্ত্রাসী হামলার কবলে পড়ার পর থেকে আর কোনো দেশ যায়নি আফ্রিদিদের দেশে। সেই ২০০৯ সালে পাকিস্তান ঘরের মাঠে শ্রীলঙ্কাকে পেয়েছিল পূর্ণ মেয়াদের সফরে। মাঝে ২০১৫ সালে জিম্বাবুয়ে গেলেও খেলেছে শুধু ওয়ানডে সিরিজ। তারও তিন বছর পর এবার ওয়েস্ট ইন্ডিজ দল পা রাখতে যাচ্ছে পাকিস্তানের মাটিতে।

শেষ ১৯৯৭-৯৮ মৌসুমে পাকিস্তান সফরে গিয়েছিল উইন্ডিজ দল। ২০ বছর পর আবারও পাকিস্তান সফরে যাচ্ছে জেসন হোল্ডারের দল। পিসিবি সভাপতি নাজাম শেঠি জানিয়েছেন এপ্রিলে পাকিস্তান সফরে আসছে ক্যারিবীয়রা। সফরে তারা অংশ নেবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের ভেন্যু ছিল লাহোর। মাঝে বিশ্ব একাদশ আর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি আর গত পিএসএলের ফাইনালও হয়েছিল এই মাঠেই। তবে ক্যারিবীয়দের বিপক্ষে ২০ ওভারের সিরিজের জন্য ভেন্যু নির্ধারণ করা হয়েছে করাচিকে। নয় বছর ধরে করাচির মাঠে গড়ায়নি কোনো আন্তর্জাতিক ম্যাচ। চলতি পিএসএলের ফাইনালও অনুষ্ঠিত হবে এই ভেন্যুতেই।

২৫ মার্চ করাচিতে গড়াবে এবারের পিএসএল ফাইনাল। এর পরই আইসিসির নিরাপত্তা বিশেষজ্ঞ রেজ ডিকাসন সিরিজের ভেন্যু ঘুরে দেখবেন। ডিকাসনের সবুজ সংকেত পেলেই রওনা করবে ক্যারিবীয়রা। এপ্রিলের ১, ২ ও ৪তারিখ অনুষ্ঠিত হবে সিরিজের তিন টি-টোয়েন্টি ম্যাচ। এমনটাই জানা গেছে পিসিবি প্রধানের কাছ থেকে।

ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে যা যা করার তার সবই করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এবার ওয়েস্ট ইন্ডিজকে পাকিস্তানে আমন্ত্রণের পাশাপাশি পিসিবি আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনছে করাচিতেও।

Comments

comments

x