আজ বৃহস্পতিবার | ১৩ ডিসেম্বর২০১৮ | ২৯ অগ্রহায়ণ১৪২৫
মেনু

জর্জিয়া আ’লীগের সম্মেলন আজ, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নের্তৃবৃন্দ আটলান্টায়

বিশেষ প্রতিনিধি | ১১ মার্চ ২০১৮ | ১২:৪০ অপরাহ্ণ

বহুল প্রতিক্ষিত জর্জিয়া আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলন আজ। সম্মেলনকে ঘিরে জর্জিয়া আওয়ামীলীগ নেতাকর্মীরা বেশ চাঙ্গা হয়ে উঠেছেন। ইতিমধ্যে জর্জিয়ায় এসে পৌঁছেছেন বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা ও যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। তার সঙ্গে আরও এসেছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ,সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, মিসবাহ আহমেদ ,ফরিদ আলম ও কেন্দ্রীয় আন্তর্জাতিক সহ সম্পাদক বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সাখাওয়াত বিশ্বাস ।

এরআগে জর্জিয়া আওয়ামীলীগের নেতৃবৃন্দ আটলান্টা এয়ারপোর্টে ড. সিদ্দিকুর রহমান, আবদুস সামাদ আজাদসহ নের্তৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে তারা জিম্মিকারটার রোডস্থ হ্যাম্পটন ইন হোটেলে ওঠেন। নের্তৃবৃন্দ জর্জিয়া আসার পর থেকেই গতকাল সন্ধ্যা থেকে জর্জিয়া আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে দফায় দফায় বৈঠক করেন।

সম্মেলন সফল করতে গভীর রাত পর্যন্ত স্থানীয় নের্তৃবৃন্দের সাথে নানা বিষয়ে আলোচনা করেন। এরমধ্যে তারা যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. মুহাম্মদ আলী মানিক, জর্জিয়া আওয়ামীলীগের সভাপতি আলী হোসেন , সাধারণ সম্পাদক মাহমুদ রহমানের সাথে কয়েক দফা বৈঠক করেন। এদিকে সম্মেলন স্থলে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন।

ইতিমধ্যে সম্মেলনকে ঘিরে উৎসব মুখর পরিবেশ শুরু হয়েছে। সবার মুখে মুখে-কে হচ্ছেন জর্জিয়া আওয়ামীলীগের আগামী দিনের কান্ডারি? বহুল কাঙ্খিত এই সম্মেলন নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই জর্জিয়া আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে। সবাই একমত- ড. সিদ্দিকুর রহমান ও আবদুস সামাদ আজাদসহ নের্তবৃন্দ এবারে দলের জন্য ত্যাগী ও নিবেদিত কর্মীদের মূল্যায়ন করবেন।

সদ্য মেয়াদউত্তীর্ণ কমিটির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক হুমাউন কবির কাউসার এবারে সভাপতি প্রার্থী হিসেবে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন।

অপর সহ-সভাপতি শেখ জামাল সাধারণ সম্পাদক পদে  ও বর্তমান সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নাহিদ প্রার্থী হবেন বলে জানা গেছে। অন্যদিকে তিন যুগ্ম-সম্পাদকের মধ্যে সক্রিয় একনিষ্ঠ কর্মী সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক এ,এইচ রাসেল সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা ঘোষণা করেছেন। গত কুড়ি বছরে জর্জিয়া আওয়ামীলীগের বিভিন্ন কমিটিতে সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সম্পাদকের দায়িত্ত পালন করে এসেছেন এ,এইচ রাসেল। গত কয়েক বছরের দলীয় কার্য্যক্রম মূল্যায়ন করে সকলের নিকট গ্রহণযোগ্য নেতৃবৃন্দ পাবেন জর্জিয়া আওয়ামীলীগের নেতৃত্ব।তবে দলের স্বার্থে সম্মেলনে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে বলে অনেকেই আশাবাদ ব্যক্ত করেন।

Comments

comments

x