আজ বৃহস্পতিবার | ১৩ ডিসেম্বর২০১৮ | ২৯ অগ্রহায়ণ১৪২৫
মেনু

জর্জিয়া আ’লীগের সম্মেলনকে ঘিরে উৎসবের আমেজ

বিশেষ প্রতিবেদক | ০৯ মার্চ ২০১৮ | ৩:৫৬ অপরাহ্ণ

সুদীর্ঘ দিন থেকে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতির হাল ধরে আছেন ড. সিদ্দিকুর রহমান। অনেক চরাই উৎরাই পেরিয়ে আজ তিনি যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সফল সভাপতি। অন্য যে কোন সময়ের চেয়ে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এখন বেশ শক্তিশালী। তবে সফলভাবে দল পরিচালনা করতে গিয়ে তাকে নানা ঘাত প্রতিঘাতের মধ্যে দিয়ে আজকের সিদ্দিকুর রহমান হতে হয়েছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে তিনি আজ প্রিয় সিদ্দিকুর ভাই। একজন পরিচ্ছন্ন রাজনীতি বিদ হিসেবে অনেক আগেই পরিচিতি পেয়েছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রত্ন চিনতে ভুল করেন না তার জ্বলন্ত উদাহারণ ড. সিদ্দিকুর রহমান।

সম্প্রতি জর্জিয়া আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে নানা ঘটনা তালবাহানাকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে তিনি ১১ মার্চ সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন। সেখানে আরও থাকবেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ। উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হবে সম্মেলন। আগামী দুই বছরের জন্য জর্জিয়া আওয়ামীলগের নতুন নেতৃত্বকে বেছে নেবেন নেতাকর্মীরা।

এরআগে গত ৪মার্চ সম্মেলনের তারিখ নির্ধারিত হলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দিন পিছিয়ে দিয়ে আগামীকাল ১১মার্চ সম্মেলনের দিন ধার্য করে ঘোষণা দেন যুক্তরাষ্ট্র আওয়ামলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারাপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ। এদিন সম্মেলন স্থলে উপস্থিত থাকবেন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. মুহাম্মদ আলী মানিক, সাংগঠনিক সম্পাদক ফারুক আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক (দায়িত্ব্রাপ্ত) জর্জিয়া আওয়ামলীগ মহিউদ্দিন দেওয়ান, আবদুল হাসিব মামুন প্রমুখ।

ইতিমধ্যে সম্মেলনকে ঘিরে উৎসব মুখর পরিবেশ শুরু হয়েছে। কর্মস্থল থেকে আবাসস্থল-সব জায়গাতেই জর্জিয়া আওয়ামলীগের সম্মেলনের কথা। কে হচ্ছেন জর্জিয়া আওয়ামীলীগের আগামী দিনের কান্ডারি? বহুল কাঙ্খিত এই সম্মেলন নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই জর্জিয়া আওয়ামী পরিবারে।

জর্জিয়া আওয়ামীলীগের আসন্ন সম্মেলন নিয়ে উৎসাহ উদ্দীপনা ছড়িয়ে পড়েছে জর্জিয়ার আটলান্টায় । জর্জিয়া আওয়ামীলীগ নেতৃবৃন্দের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। সবাই একমত- ড. সিদ্দিকুর রহমান ও আবদুস সামাদ আজাদসহ নের্তবৃন্দ এবারে দলের জন্য ত্যাগী ও  নিবেদিত কর্মীদের মূল্যায়ন করবেন।

এদিকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। সদ্য মেয়াদউত্তীর্ণ কমিটির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক হুমাউন কবির কাউসার এবারে সভাপতি প্রার্থী হিসেবে নিজের প্রার্থীতা ঘোষণঅ করেছেন। অপর সহ-সভাপতি শেখ জামাল সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবেন বলে জানা গেছে।

অন্যদিকে তিন যুগ্ম-সম্পাদকের মধ্যে সক্রিয় একনিষ্ঠ কর্মী সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক এ,এইচ রাসেল সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা ঘোষণা করেছেন। গত কুড়ি বছরে জর্জিয়া আওয়ামীলীগের বিভিন্ন কমিটিতে সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সম্পাদকের দায়িত্ত পালন করে এসেছেন এ,এইচ রাসেল। নেতাকর্মীদের সংগবদ্ধ করতে তিনি নিরলস পরিশ্রম করে গেছেন।

অপরদিকে আরও অনেকেই সভাপতি/সম্পাদক পদে নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। তবে দলের স্বার্থে সম্মেলনে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে বলে সবাই আশাবাদ ব্যক্ত করেন।

 

 

 

Comments

comments

x