আজ সোমবার | ১৮ জুন২০১৮ | ৪ আষাঢ়১৪২৫
মেনু

সম্মেলনে যোগ দিচ্ছেন যুক্তরাষ্ট্র আ:লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ।। কে হবেন জর্জিয়া আওয়ামীলীগের সভাপতি ,সাধারণ সম্পাদক

মানচিত্র নিউজ | ২৮ ফেব্রু ২০১৮ | ৪:২৮ অপরাহ্ণ

৪ মার্চের আসন্ন সম্মেলন নিয়ে জর্জিয়ার বাংলাদেশী কমিউনিটিতে এখন আলোচনার ঝড়। সম্মেলনে যোগদানে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতৃবৃন্দ কে আসবেন আর কে আসবেন না এই বিতর্কের অবসান ঘটিয়ে অবশেষে আসন্ন সম্মেলনে যোগ দিচ্ছেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সম্মানিত সভাপতি জনাব সিদ্দিকুর রহমান এমন খবর পাওয়া গেছে ভিবিন্ন সূত্রে।

এদিকে বহুল কাঙ্খিত এই সম্মেলন নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই আওয়ামী পরিবারে । জর্জিয়া আওয়ামীলীগের আসন্ন সম্মেলন নিয়ে উৎসাহ উদ্দীপনা ছড়িয়ে পড়েছে জর্জিয়ার আটলান্টায় । বাংলাদেশের বৃহৎ এই রাজনৈতিক দলের যুক্তরাষ্ট্রের জর্জিয়া শাখার কে হবেন আগামী দিনের কান্ডারী এই নিয়ে চলছে জল্পনা কল্পনা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। সদ্য মেয়াদউত্তীর্ণ কমিটির সিনিয়র সহ -সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক হুমাউন কবির কাউসার এবারে সভাপতি প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা করেছেন আবার আরেক সহ সভাপতি শেখ জামাল সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবেন বলে জানা গেছে। অন্যদিকে তিন যুগ্ম সম্পাদকের মধ্যে সক্রিয় একনিষ্ঠ কর্মী সাবেক ছাত্র নেতা ও সাংবাদিক এ,এইচ রাসেল সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা ঘোষণা করেছেন। গত কুড়ি বছরে জর্জিয়া আওয়ামীলীগের ভিবিন্ন কমিটিতে সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সম্পাদকের দায়িত্ত পালন করে এসেছেন এ,এইচ রাসেল ।সভাপতি প্রার্থী হুমায়ুন কবির কাউসার সাবেক সাধারণ সাধারণ সম্পাদক ও সাবেক সহ -সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন । তবে সম্মেলনের আগে নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না এবারে কে হবেন সভাপতি ও সাধারণ সম্পাদক ।

জর্জিয়া আওয়ামীলীগের বিগত কমিটি গঠন করা হয়েছিলো যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ -সভাপতি ডাঃ মুহাম্মদ আলী মানিক ,জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি যথাক্রমে মিন্টু রহমান ,সলিমুল্লাহ সলি ,দিদারুল আলম গাজী ও এম মাওলা দিলুর যৌথ সম্মতিতে ও জনাব মশিউর রহমান চৌধুরী ও হুমায়ুন কবির কাউসারের প্রচেষ্টায় । কারণ তখন জর্জিয়া আওয়ামীলীগে আলী হোসেন -শেখ জামাল গ্রূপ ও দিলু মাওলা -মাহমুদ রহমান গ্রূপ নামে দুটি ধারা সক্রিয় ছিল। দুই গ্রূপ কে একত্রিত করে সমঝোতায় সভাপতি  হয়েছিল আলী হোসেন ও সাধারণ সম্পাদক  হয়েছিলেন মাহমুদ রহমান। জর্জিয়া আওয়ামীলীগের এবারে সম্মেলনে প্রার্থীদের নিয়ে সমঝোতা না হলে ভোটাভুটি হতে পারে এমন কথা আসছে আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের কাছ থেকে। জর্জিয়া আওয়ামীলীগের আগামী দিনের নেতৃত্ব পালনে নিয়ম তান্ত্রিক ভাবে কর্মীদের মূল্যায়ণ করে নেতৃত্ব তুলে দেয়া হবে এমনটাই সকলে আশা করেন।

এই শিরোনামের সংবাদটির প্রথম মুদ্রণে জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি পদে হুমায়ুন কবির কাউসার এর প্রতিদ্বন্ধি হিসেবে যথাক্রমে মাহামুদ রহমান এবং রেজা করিম সম্ভাব্য প্রার্থী বলে জানানো হয়েছিলো, কিন্তু তারা দুজনেই এ সংবাদটি তাদের সংগে যোগাযোগ করে না প্রকাশ করায় অসন্তোষ জানিয়েছে বিধায় তাদের দুজনের সুবিধার্থে ঐ অংশটুকু প্রত্যাহার করে হলো ।

Comments

comments

x