আজ সোমবার | ১৮ জুন২০১৮ | ৪ আষাঢ়১৪২৫
মেনু

জর্জিয়া আওয়ামীলীগের সম্মেলন ৪ মার্চ ।। নেতা কর্মীদের বিভ্রান্তি না হতে বিবৃতি

মানচিত্র নিউজ | ২৫ ফেব্রু ২০১৮ | ১২:১৭ পূর্বাহ্ণ

জর্জিয়া আওয়ামীলীগের আসন্ন সম্মেলন নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে জর্জিয়া আওয়ামী পরিবারে। ৪ মার্চ জর্জিয়া আওয়ামীলীগের সম্মেলন হচ্ছেনা বলে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের প্যাডে সাক্ষর বিহীন এক বিবৃতি প্রকাশ করা হয়েছে। তাই সকলের সন্দেহ দূরকরণে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ -সভাপতি ডাঃ মুহাম্মদ আলী মানিক এক যৌথ বিবৃতি প্রকাশ করেছে , যা নিম্নে তুলে ধরা হলো –

যুক্তরাষ্ট্রের জর্জিয়া স্টেটে বাংলাদেশের প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থক, সমমনা বাংলাদেশী প্রবাসীদের সমন্বয়ে গঠিত জর্জিয়া আওয়ামী লীগ অতি প্রাচীন একটি প্রতিষ্ঠান ।

জর্জিয়া আওয়ামী লীগের জন্মলগ্ন থেকে অদ্যাবধি সদ্য বিদায়ী কমিটি সহ এই প্রতিষ্ঠানটির পাঁচটি পূর্ণাঙ্গ কমিটি তাদের কর্মকান্ড সম্পাদন করেছে । সদ্য বিদায়ী মেয়াদ উত্তীর্ন কমিটি তাদের দায়িত্ব আরেকটি নতুন নেতৃত্বের নিকট সমর্পনের ঐকান্তিক ইচ্ছা প্রকাশ করে বিগত ২৪ ডিসেম্বর ২০১৭ তারিখে একটি প্রেস বিবৃতিতে জর্জিয়া আওয়ামী লীগের বয়োজ্যেষ্ঠ নেতৃবৃন্দ সহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃন্দদেরকে একটি নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আকুল আবেদন করেছিলেন যে বিষয়ে নিশ্চই সংশ্লিষ্ট সকলেই অবগত আছেন।

উদ্ভূত পরিস্থিতিতে জর্জিয়া আওয়ামী লীগের সকল সাবেক সভাপতিবৃন্দ, সদ্য বিদায়ী সভাপতি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিদ্যমান কমিটির সহ-সভাপতি জর্জিয়ায় বসবাসরত নিম্নস্বাক্ষরকারী ডাঃ মোহাম্মদ আলী মানিক সহ জর্জিয়া আওয়ামী লীগের শুভানুধ্যায়ীদের সংগে প্রয়োজনীয় মতবিনিময়ের পর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিদ্যমান কমিটির সম্মানিত সভাপতি ড: সিদ্দিকুর রহমান এর সরাসরি সম্মতির ভিত্তিতে রোজ রোববার ৪ মার্চ ২০১৮ ইং তারিখে সম্মেলনের দিন ধার্য করে সম্মেলনের স্থান এবং কর্মসূচী চূড়ান্ত করা হয় এবং যা সংশ্লিষ্ট সকলকে ইতিমধ্যে অবহিত করা হয়েছে ।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের তিন জন সাংগঠনিক সম্পাদক কর্তৃক বিগত ০২/২২/২০১৮ ইং তারিখে টাইপকৃত স্বাক্ষরবিহীন একটি প্রেস বিজ্ঞপ্তির কপি আজ ০২/২৪/২০১৮ তারিখে আমাদের গোচরীভূত হয়েছে এবং যেখানে উল্লেখ করা হয়েছে যে, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফর উপলক্ষে তাদের নেতৃবৃন্দগণ ব্যস্ত থাকায় তারা জর্জিয়া আওয়ামী লীগের সম্মেলনে উপস্থিত থাকতে পারবেননা বিধায় আসন্ন সম্মেলন স্থগিত করা হলো যা আমাদেরকে বিস্মিত এবং আহত করেছে।

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাস্তবে যুক্তরাষ্ট্র সফরে আসার সম্ভাব্য সময় এপ্রিল মাসের শেষ সপ্তাহে কিংবা তার পরে যা কিনা সম্পূর্ণ নির্ভর করবে ফ্লোরিডা স্টেটের আবহাওয়ার উপর।

আমাদের ঐকান্তিক ইচ্ছা ছিল যাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি এবং আরো কতিপয় নেতৃবৃন্দের উপস্থিতিতে আসন্ন সম্মেলনকে আমরা আরো আলোকিত করে তুলবো । কিন্তু এরূপ কর্তব্য পালনে অনীহা এবং অপ্রত্যাশিত কঠোর বাস্তবতাকে আমাদের মেনে নিতে হবে ।

অতএব, যে কোনো ব্যক্তিগত স্বার্থ তথা অযৌক্তিক প্রতিযোগিতার মনোভাব দূরীভূত করে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বিশ্ব নন্দিত জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে প্রবাসে থেকেও আমরা যাতে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার গতিতে আমাদের প্রচার প্রচারণা পৃথিবীর সকল প্রান্তে পৌঁছে দিতে পারি সেই দিকে সতর্ক দৃষ্টি রেখে জর্জিয়া আওয়ামী লীগের কর্মকান্ড সঠিক পথে পরিচালিত করার লক্ষে সংশ্লিষ্ট সকলের মতামতের ভিত্তিতে অবিলম্বে জর্জিয়া আওয়ামী লীগের একটি যোগ্য কমিটি গঠন কল্পে আসছে ৪ মার্চ রোজ রোববার ২০১৮ ইং তারিখে আয়োজিত সম্মেলনের দিন অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে তা ছাড়া সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির উপস্থিতি থাকতেই হবে এমন কোনো বিধান নেই ! অতীতে আমরা দেখেছি সভাপতি না এসে অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে সম্মেলন হতে ! যেহেতু সভাপতির অনুপস্থিতিতে গঠনতন্ত্র অনুযায়ী সহসভাপতি তার দায়িত্ব পালন করতে পারেন , তাই জর্জিয়ায় বসবাসরত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ত্যাগী ,পরীক্ষিত , সংগ্রামী সহসভাপতি সেই গুরু দায়িত্ব পালন করবেন ! এখানে উল্লেখযোগ্য যে ফ্লোরিডা স্টেট্ আওয়ামী লীগের সম্মেলন সেখানে বসবাসরত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ফজলুর রহমানের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়ে থাকে !

আসুন, সদ্য বিদায়ী কমিটির সকল সম্মানিত সদস্য এবং উপদেষ্টাবৃন্দ ঐকবদ্ধ হয়ে একযোগে উক্ত সম্মেলনে উপস্থিত থেকে সম্মেলনকে সাফল্যমন্ডিত করে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট থাকি ।

জর্জিয়া আওয়ামী লীগ
২০১৮-২০২০ বর্ষের সম্মেলন আয়োজক বৃন্দদের পক্ষে:–

_____________________________
ডাঃ মোহাম্মদ আলী মানিক
সহ-সভাপতি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ; সাবেক সভাপতি, জর্জিয়া আওয়ামী লীগ

Comments

comments

x