আজ রবিবার | ২০ মে২০১৮ | ৬ জ্যৈষ্ঠ১৪২৫
মেনু

দিন শেষে চাপে টাইগাররা

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ০৮ ফেব্রু ২০১৮ | ১:৩৯ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

ঢাকায় টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে মাত্র ২২২ রানে অলআউট করে দিয়ে শুরুটা ভালোভাবেই করেছিল বাংলাদেশ।

কিন্তু প্রথম ইনিংসে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি টাইগারদের। মাত্র ৪ রানেই স্বাগতিকরা হারিয়েছে দুটি উইকেট।

আর দিন শেষে ৫৬ রান তুলতেই চার উইকেট হারিয়ে বসে তারা।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিনের তৃতীয় সেশনে ব্যাট করতে বাংলাদেশ দল। দলীয় চার রানের মাথায় ওপেনার তামিম ইকবালের উইকেট হারিয়ে বসে তারা।

পরের ওভারেই রান আউটের শিকার হন চট্টগ্রাম টেস্টের নায়ক মুমিনুল হক। শূন্য রানে ফিরেছেন তিনি। তবে যেভাবে তিনি আউট হয়েছেন, তা একেবারেই অমার্জনীয়। একেবারেই দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন তিনি।

এর পর মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস ফিরে গেলে বেশ চাপে পড়ে যায় বাংলাদেশ দল। মুশফিক ব্যবিক্তগত মাত্র ১ রানের মাথাঢ ফিরে গেলেও দিনের একেবারেই শেষ সময়ে ইমরুল আউট হয়েছেন।

তখন তাঁর ঝুলিত ছিল ১৯ রান। সেটা হওয়ার পর তাঁর আউট দলেল জন্য একটা বড় ধাক্কা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে আবদুর রাজ্জাক ও তাইজুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি শ্রীলঙ্কা; গুটিয়ে গেছে মাত্র ২২২ রানে। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৬৮ রানের ইনিংসটি এসেছে ওপেনার কুশল মেন্ডিসের ব্যাট থেকে।

৫৬ রান করেছেন অভিষিক্ত রোসেন সিলভা। আর শেষ পর্যায়ে ৩১ ও ২০ রানের ছোট দুটি ইনিংস এসেছে দিলরুয়ান পেরেরা ও আকিলা ধনঞ্জয়ের ব্যাট থেকে।

বাংলাদেশের পক্ষে দারুণ বোলিং করেছেন দুই স্পিনার আবদুর রাজ্জাক ও তাইজুল ইসলাম। দুজনেই নিয়েছেন চারটি করে উইকেট। আর দুটি উইকেট গেছে মুস্তাফিজুর রহমানের ঝুলিতে।

Comments

comments

x