আজ শুক্রবার | ১৭ আগস্ট২০১৮ | ২ ভাদ্র১৪২৫
মেনু

বিশ্বকাপে ‘সতেজ’ মেসিকে চান আর্জেন্টাইন কোচ

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ০২ ফেব্রু ২০১৮ | ৫:৪০ পূর্বাহ্ণ

ফাইল ছবি

ফের দরজায় কড়া নাড়ছে আরেকটি বিশ্বকাপ। এবার আর সুযোগ হাতছাড়া করতে চান না আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি। অনেক দিনের সোনার ট্রফি খরা ঘোচাতে রাশিয়া বিশ্বকাপে ‘নতুন’ (সতেজ) লিওনেল মেসিকে চান তিনি।

আর্জেন্টিনা শেষ বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছিল ১৯৮৬ সালে। এর পর দীর্ঘ ৩২ বছর ধরে শিরোপা বঞ্চিত দলটি। কয়েকবার শিরোপা ধরি ধরি, ছুঁই ছুঁই করেও স্বপ্নভঙ্গ হয় আলবিসেলেস্তেদের।

আগামী জুনে মস্কোয় পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের। বরাবরের মতো এবারও শিরোপার অন্যতম দাবিদার আর্জেন্টিনা। একে বাস্তবে ফলাতে চান সাম্পাওলি।

এ জন্য অদম্য ও প্রাণবন্ত মেসিকে চান তিনি- ‘আমরা লিওর সঙ্গে কথা বলেছি। আগের যন্ত্রণা ভুলে যেতে অনুরোধ করেছি। কেন চূড়ান্ত পরিস্থিতিতে তাকে খুঁজে পাওয়া যায়নি তা নিয়ে ভাবতে বলেছি।

২০১৮ বিশ্বকাপে ভালো কিছু করতে হলে শারীরিক ও মানসিকভাবে প্রফুল্ল খুদে জাদুকরকে আমরা চাই।’

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন মেসি। তবে শিরোপা নির্ধারণী ম্যাচে অতিরিক্ত সময়ে জার্মানির কাছে ১-০ গোলে হেরে শিরোপা খোয়ানোর বেদনা নিয়ে দেশে ফিরতে হয় তাকে।

ডিয়েগো ম্যারাডোনার অনন্য নৈপুণ্যে ১৯৮৬ বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। সেটিই হাতে ছুঁয়ে দেখা দেশটির ফুটবলপ্রেমীদের শেষ বিশ্বকাপ। তিনিও মনেপ্রাণে চাচ্ছেন বিশ্বকাপ জিতুক মেসি।

এবারের বিশ্বকাপে তুলনামূলক কঠিন প্রতিপক্ষের গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। গ্রুপ ডি’তে দুবারের বিশ্বকাপজয়ীদের প্রতিদ্বন্দ্বী আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

Comments

comments

x