আজ মঙ্গলবার | ১৪ আগস্ট২০১৮ | ৩০ শ্রাবণ১৪২৫
মেনু

পার্কের দোলনায় দুলছে ভুত (ভিডিও)

মানচিত্র ডেস্ক | ৩১ জানু ২০১৮ | ১:১৫ অপরাহ্ণ

ভারতের কলকাতার আগরপাড়া পার্কের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম সুত্রে জানা যায়, পার্কটির ভেতরে কোনো মানুষ ছিল না। সন্ধ্যার সময় তারের বেড়া ঘেঁষে দাঁড়ানো এক যুবকের চোখে বিষয়টি ধরা পড়ে।

সে দেখে, হঠাৎ জনমানবহীন পার্কে একটি দোলনা হাল্কা নড়ে উঠে। প্রথমে সে পাত্তা না দিলেও পর পর আরও দু’‌বার নড়ে ওঠে দোলনাটি। পাশের দোলনাটি কিন্তু তখন স্থির হয়ে আছে।

ব্যাপারটা বুঝতে সে মোবাইল বের করে ভিডিও করতে থাকে। মুহূর্তের মধ্যে দোলনাটি দুলতে থাকে জোরে। যেন কেউ সেখানে বসে দোল খাচ্ছে। পাশের দোলনাটি তখনও কিন্তু স্থির।

ভিডিও করে সেখান থেকে চলে আসে যুবকটি। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি শেয়ার করতেই তা ভাইরাল হয়ে যায়। কে দোল দিচ্ছিল দোলনায়?‌ এই নিয়ে শুরু হয়েছে জোর আলোচনা। অনেকেই এটাকে অশরীরী কারবার বলে মন্তব্য করেন।

আর যেখানে এই কাণ্ড সেখানকার স্থানীয়রা তো শনিপুজা থেকে শুরু করে হনুমান চাল্লিশা পাঠ পর্যন্ত করছেন। ভয়ে এখন সেই পার্কে যাওয়ার নামও উচ্চারণ করছেন না কেউ।

স্থানীয়দের ধারণা, এই পার্কে একসময় নাকি একটি শিশুর মৃত্যু হয়েছিল। সে নাকি ওই দোলনায় দুলতে ভালোবাসতো। অনেকে বলছেন সেই শিশুর আত্মাই নাকি প্রায়ই সেই দোলনায় দুলে থাকে। অবশ্য বিজ্ঞান প্রেমীরা বলছেন পুরোটাই আসলে ভিডিও’র কারসাজি। ভুত বলে কিছু নেই।

Comments

comments

x