আজ রবিবার | ২০ মে২০১৮ | ৬ জ্যৈষ্ঠ১৪২৫
মেনু

ঝালকাঠিতে কন্যা উৎসব

মানচিত্র ডেস্ক | ২৮ জানু ২০১৮ | ৩:০১ অপরাহ্ণ

কৃতি কন্যার হাতে সন্মাননা তুলে দিচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

ঝালকাঠিতে  প্রথমবারের মত ‘কন্যা উৎসব’ অনুষ্ঠিত হয়েছে। ‘কন্যারা সব ঐক্য করি, সবাই মিলে দেশ গড়ি’ শ্লোগানে ঝালকাঠিতে অনুষ্ঠিত হলো দেশের প্রথম কন্যা উৎসব।

শুক্রবার সন্ধ্যায় স্থানীয় সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয় মাঠে এই উৎসব অনুষ্ঠিত হয়। এতে দেশ এবং দেশের বাইরে অবস্থানকারী, ঝালকাঠি জেলায় জন্মগ্রহনকারী কন্যারাসহ কয়েক হাজার নারী অংশগ্রহণ করেন।

Image result for ঝালকাঠিতে 'কন্যা উৎসব'

উৎসবে রত্মগর্ভা মা, কৃতিকন্যা ও সম্ভাবনাময়ী মায়েদের সম্মাননা প্রদান করা হয়। এছাড়া, উৎসব উপলক্ষ্যে কন্যাদের মিলনমেলা, বিভিন্ন ধরনের প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Image result for ঝালকাঠিতে 'কন্যা উৎসব'

অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, এ আয়োজনের মাধ্যমে নতুন করে নারী জাগরণের যে সূচনা হয়েছে, তা ২০৪১ সালের মধ্যে উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় ভূমিকা রাখবে।

আয়োজক সূত্রে জানা যায়, প্রায় দুই হাজার কন্যা এ উৎসবে অংশ নিয়েছেন। কন্যা উৎসবের উদ্যোক্তা ঝালকাঠির পাঁচ কন্যা হলেন- জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেত্রী শারমীন মৌসুমী কেকা, সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, পৌর কাউন্সিলর নাসিমা কামাল, প্রধান শিক্ষিকা আফরিন জাহান ও শিমুল সুলতানা হ্যাপি।

Image result for ঝালকাঠিতে 'কন্যা উৎসব'

শিল্পী মমতাজের গান অনুষ্ঠানে যোগ করে বাড়তি আনন্দ।

Comments

comments

x