আজ মঙ্গলবার | ১৪ আগস্ট২০১৮ | ৩০ শ্রাবণ১৪২৫
মেনু

অবশেষে নিলামে বিক্রি হলেন অবহেলিত গেইল

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ২৮ জানু ২০১৮ | ২:১৩ অপরাহ্ণ

ফাইল ছবি-গেইল

অবশেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে বিক্রি হলেন টি-টোয়েন্টির সবচেয়ে বড় বিনোদন ক্রিস গেইল। আইপিএলে যার চার-ছক্কার ফুলঝুরি আবারো দেখতে পারবে দর্শকরা। যেদিন তার ব্যাট হাসে সেদিন বিপক্ষ দলের বোলাররা চোখে সর্ষে ফুল দেখে। আর এই ব্যাটসম্যানই এবার বারবার থেকে যাচ্ছিলেন ‘আনসোল্ড’। তবে আজ রবিবার তাকে দলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

ব্যাঙ্গালোরে গতকাল শনিবার শুরু হয় আইপিএল এর ১১তম আসরের খেলোয়াড় নিলাম। নিলামের প্রথম দিন গেইল অবিক্রিত থাকেন। অনেকেই হয়তো অবাক হয়েছিলেন। যাকে টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা বলা হয় সেই গেইলই আইপিএলে খেলবেন না!

দ্বিতীয় দিনে এসে শেষ বিকালে তৃতীয়বার নাম ওঠার পর একমাত্র কিংস ইলেভেন পাঞ্জাবই তাকে কেনার আগ্রহ দেখায়। তাই ভিত্তি মূল্য ২ কোটি রুপিতে গেইলকে দলে পেয়ে যায় প্রীতি জিনতার দল। গত কয়েক আসর ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠ মাতালেও এবার নতুন দলের হয়ে মাঠ মাতাবেন তিনি।

এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু স্বঘোষিত ‘দ্য ইউনিভার্স বস’কে ছেড়ে দেয়ায় ক্যারিবিয়ান ব্যাটিং দানবকে নিলামে উঠতে হয়।

গেল বছর ছিলেন আরসিবিতে। আইপিএলের সফল ব্যাটসম্যানদের অন্যতম এবং বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে সেরা গেইল। আইপিএলে আগের দশ আসরেই মূল আকর্ষণের মধ্যে ছিলেন তিনি। কিন্তু হালে তার প্রতি আগ্রহ কমছে।

২০০৯ থেকে কলকাতা নাইট রাইডার্সের ছিলেন গেইল। ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত সার্ভিস দিয়েছেন আরসিবিকে। আইপিএল শুধু নয়, টি-টুয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ ইনিংসটাও কিন্তু আইপিএলেই খেলেছেন গেইল।

সেই গেইল এবার নিলামে এমন অবহেলিত হওয়ার পর মাঠে নেমে রাগ-ক্ষোভ-অপমানের প্রকাশটা কিভাবে করেন সেটাও নিশ্চয়ই দারুণ দেখার বিষয় হবে।

Comments

comments

x