আজ মঙ্গলবার | ১৪ আগস্ট২০১৮ | ৩০ শ্রাবণ১৪২৫
মেনু

২১ দিন গৃহবন্দি ছিলেন রণবীর!

মানচিত্র বিনোদন ডেস্ক | ২৮ জানু ২০১৮ | ২:০৮ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

বিতর্ক, ভাঙচুর, মৃত্যু, আইন-আদালত; সব পেরিয়ে অবশেষে গতকাল দর্শকের দরবারে হাজির হয়েছে সঞ্জয় লীলা বানশালির ‘পদ্মাবত’। সঞ্জয় লীলা বানশালীর এই সিনেমাতে আলাউদ্দিন খিলজির চরিত্রে অভিনয় করে প্রশংসার জোয়ারে ভাসছেন রণবীর সিং।

পদ্মাবত ছবির যাবতীয় লাইমলাইট একাই কেড়েছেন রণবীর সিং। কিছুটা পরিচালনার দৌলতে, কিছুটা ছবিতে তার চরিত্রে লিপ্ত সুযোগের দৌলতে আর বাকিটা তার অসম্ভব বুদ্ধিদীপ্ত অভিনয় ক্ষমতার দৌলতে এছবিতে একাই একশো রণবীর সিং।

তবে দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজির চরিত্র নিজের মধ্যে ধারণ করতে কম তেল পোড়াতে হয়নি রণবীর সিংকে। খিলজির হিংস্রতা ও উন্মাদনা পর্দায় ফুটিয়ে তুলতে টানা ২১ দিন নিজেকে একঘরে করে রেখেছিলেন।

‘পদ্মাবত’ মুক্তি পেয়েছে গত বৃহস্পতিবার। ছবির ট্রেলার প্রকাশ পাওয়ার পর থেকেই চারদিকে শোনা যাচ্ছিল রণবীর-বন্দনা।

অনেকে অবশ্য পদ্মাবতীর চরিত্রকে ছাপিয়ে খিলজির অধিক উপস্থিতিতে অসন্তোষও প্রকাশ করেন। তবে আলাউদ্দিন খিলজির চরিত্রে রণবীর দুর্দান্ত অভিনয় দেখিয়েছেন, তা স্বীকার করেছেন সব সমালোচক।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রণবীর সিং বলেন, ‘মুম্বাইয়ে আমার গোরেগাঁওয়ের বাড়িতে টানা ২১ দিন বদ্ধ ঘরে কাটিয়েছি। ওই সময় সবকিছু থেকে সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন ছিলাম।’

রণবীর সিং আরো বলেন, ‘আমি খিলজির চরিত্রের সঙ্গে কোনোভাবেই নিজেকে যুক্ত করতে পারছিলাম না। এই চরিত্রের লোভ, উচ্চাকাঙ্ক্ষা আর অন্যকে দাবিয়ে রাখার যে বৈশিষ্ট্য, তার সঙ্গে আমার কোনো মিল নেই।

জীবনে কিছু অন্ধকারময় অভিজ্ঞতার মধ্য দিয়ে আমাকে যেতে হয়েছে, কিন্তু আলাউদ্দিন খিলজি পৃথিবীকে যে দৃষ্টিভঙ্গি দিয়ে দেখতেন, তা সম্পূর্ণ আলাদা।’

Comments

comments

x