আজ শুক্রবার | ১৭ আগস্ট২০১৮ | ২ ভাদ্র১৪২৫
মেনু

জর্জিয়া আ.লীগের মতবিনিময় সভায় সম্মেলনের দাবি

বিশেষ প্রতিনিধি | ২৩ জানু ২০১৮ | ১২:৫৯ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের জর্জিয়া আওয়ামীলীগের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত রোববার ২১ জানুয়ারী সন্ধ্যায় মনসুন মাসালা রেস্টুরেন্টে সম্মেলনের দাবিতে নেতা কর্মীদের উপস্থিতিতে মত বিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। সভায় জর্জিয়া আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ আহমেদ চুন্নু সভাপতিত্ব করেন। পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাহমুদ রহমান।

উপস্থিত নেতৃবৃন্দের কাছে জর্জিয়া আওয়ামীলীগের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন সাধারণ সম্পাদক মাহমুদ রহমান। তিনি জানান, দলের ঐক্য ও পূর্ব নির্ধারিত ওয়াদা মোতাবেক আমরা দায়িত্ব ছেড়ে দিয়েছি। তবে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি দায়িত্ত বুঝে নেয়ার আগে আমরা এখনো বৈধ।

এছাড়া যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতির নিকট আমাদের দায়িত্ত অর্পনের কপি এখনো প্রেরণ করা হয়নি। আমি আশা প্রকাশ করছি সকল নেতা কর্মীদের সরব উপস্থিতি ও সঠিক মূল্যায়নে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি জনাব সিদ্দিকুর রহমানের উপস্থিতিতে জর্জিয়ায় একটি জাঁকজমকপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। মতবিনিময় সভায় সকল বক্তারা সাধারণ সম্পাদকের বক্তব্যের সাথে একমত পোষণ করেন।

এ সময় উপস্থিত নেতা-কর্মীরাবলেন, আমরা জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতিদের আমরা সম্মান করি। তারা আজ এখানে উপস্থিত থেকে সম্মেলন নিয়ে আলোচনা করতে পারতেন কিন্তু দুঃখ জনক ভাবে তারা আসেননি। তিন বছর পূর্বে জর্জিয়া আওয়ামীলীগের দুটি গ্রূপ ছিল সাবেক সভাপতির বিভিন্ন গ্রূপের নেতৃত্ব দিতেন। আজ অনেকেই গ্রূপ রাজনীতি করেন না তাহলে কেন সকলকে পাশ কাটিয়ে শুধু সাবেক সভাপতিরাই কমিটি করে দিবেন। এই ধারা অব্যাহত থাকলে জর্জিয়া আওয়ামীলীগ নিষ্ক্রিয় হয়ে পড়বে। সুবিধাবাদীরা পদের আশায় শুধু সাবেক সভাপতিদের আশীর্বাদ পেতেই ব্যস্ত থাকবেন । আর দলে ত্যাগী ও পরীক্ষিত কর্মীরা মূল্যায়ন হবেনা।

কোন কোন বক্তা সাবেক সভাপতিদের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন। তবে তারা এখনো আশা প্রকাশ সাবেক সভাপতি সহ সকলে এগিয়ে এসে জর্জিয়া আওয়ামীলীগের এই ক্রান্তি লগ্নে একটি সুন্দর সম্মেলন উপহার দিবেন।

এদিকে তিন বছর আগের কমিটির স্বাক্ষরিত সাবেক সভাপতি সলিম উল্লাহ সলি কেন এবার সাবেকদের কাতারে নেই তা নিয়েও অনেকে প্রশ্ন তুলেন।  জানা গেছে বিদায়ী সভাপতির সাথে ব্যক্তি গত দ্বন্দে তাহাকে সাবেকের জায়গা থেকে সরিয়ে দেয়া হয়েছে।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি সলিমুল্লাহ সলি, সাবেক সহ-সভাপতি রেজা করিম, যুগ্ম-সম্পাদক মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক এএইচ রাসেল, সাংগঠনিক সম্পাদক মিয়া মোতাকাবেরুল ইসলাম পিকুল, কার্যকরী কমিটির সদস্য নজরুল ইসলাম, আরিফ আহমেদ, আক্তারুজ্জামান, রজত শুভ্র দে, ইকবাল হোসেন, রইস উদ্দিন,শামিমুল ইসলাম শামীম, শহিদুল ইসলাম ও নজরুল ইসলাম প্রমুখ।

এ সময় জর্জিয়া আওয়ামলীগ, যুবলীগ সহ আওয়ামী পরিবারের সদস্যসহ নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সভা শেষে উপস্থিত সবাই নৈশ ভোজে মিলিত হন।

 

Comments

comments

x