আজ শুক্রবার | ১৭ আগস্ট২০১৮ | ২ ভাদ্র১৪২৫
মেনু

ফুলেল শুভেচ্ছায় সিক্ত ঢাবি সিনেট সদস্য নিজাম চৌধুরী

মানচিত্র নিউজ | ২৩ জানু ২০১৮ | ১২:২১ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েটদের ২৫ জন প্রতিনিধি নির্বাচনে ২৪টিতে জয় পেয়েছে আওয়ামী লীগপন্থিদের গণতান্ত্রিক ঐক্য পরিষদ। রোববার  বিকাল ৪টা ৪৫ মিনিটে এ ফলাফল ঘোষণা করা হয়।

এতে ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনে প্রার্থী হয়েছেন নিউইয়র্ক প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব নিজাম চৌধুরী।

তিনি ১০৫২৮ ভোট পেয়ে বিজয়ী হন।  নির্বাচনে তার ব্যালট নাম্বার ছিল ৩২।

নিজাম চৌধুরী যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে বিভিন্ন নামকরা প্রতিষ্ঠানে বিনিয়োগ করেছেন। বিশ্ববিদ্যালয় পরিচালনার কেন্দ্রের সিনেটে আগামী তিন বছর দায়িত্ব পালন করবেন। তাঁর জয়ের পর প্রবাসীদের মধ্যে খুশির জোয়ার বইছে।

যুক্তরাষ্ট্র প্রবাসীদের কাছে অতি পরিচিত  ও জনপ্রিয় মুখ নিজাম চৌধুরী এনআরবি গ্লোবাল ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ডায়মণ্ড লাইফ ইনস্যুরেন্সের পরিচালক, ন্যাশনাল ইন্সটিটিউট ফর ডেভেলপমেন্টের চেয়ারম্যান, ম্যাক্স পাওয়ার লিমিটেডের নির্বাহী পরিচালক, কুশিয়ারা পাওয়ার কোম্পানির পরিচালক, ট্রেড ব্যালেন্স ইউএস কর্পোরেশনের প্রেসিডেন্ট, ট্রেড ব্যালেন্স বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর। এছাড়া তিনি শতাধিক সামাজিক সংগঠনের সাথে যুক্ত আছেন।

যুক্তরাষ্ট্রের মূলধারায় ব্যবসায়ী, সামাজিক ও রাজনৈতিক পরিমণ্ডলেও রয়েছে নিজাম চৌধুরীর অংশগ্রহণ। তিনি যুক্তরাষ্ট্রে ২০০৮ সালে প্রেসিডেন্ট বারাক ওবামা নির্বাচন ক্যাম্পেইনের ন্যাশনাল কমিটির সদস্য ছিলেন।

প্রবাসী উদ্যোক্তা আলহাজ্ব নিজাম চৌধুরী ১৯৮১ সালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতিতে অনার্স এবং ৮২তে মাষ্টার্স করেন। সূর্যসেন হলের আবাসিক ছাত্র ছিলেন। ১৯৮৮ সালে যুক্তরাষ্ট্রে যান এবং ২০০৮ সালে দেশে ফিরে আসেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে ডক্টর অব বিজনেস এডমিনিষ্ট্রেশন (ডিবিএ) করছেন।

তিনি বাংলাদেশের ব্যাংকিং, অর্থনীতি, তথ্যপ্রযুক্তি, বিদ্যুতায়তায়ন, কর্মসংস্থান ও রাজনীতিসহ বিভিন্ন ইস্যু নিয়ে দেশি বিদেশি গণমাধ্যমে গবেষক ও আলোচক হিসেবে ব্যাপক সমাদৃত হয়েছেন।

এদিকে আলহাজ্ব নিজাম চৌধুরীর বিজয়ে অভিনন্দন জানিয়েছেন নিজাম চৌধুরীর বিজয়ে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয় জীবনের সহপাঠি, রাজনৈতিক সহকর্মী, সাংবাদিক, ব্যাংকার, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী পেশার হাজারো মানুষ। অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব নজিবুর রহমান, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও চট্টগ্রাম ষ্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ডঃ এ কে আবদুল মোমেন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান, ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান, ফোবানার সাবেক চেয়ারম্যান নাহিদ চৌধুরী মামুন, ফোবানার সাবেক একজিকিউটিভ সেক্রেটারি মোহাম্মাদ মওলা, ফোবানার কোষাধ্যক্ষ শাহ এম হালিম, মানচিত্র নিউজ ডট কমের প্রকাশক ও সম্পাদক এএইচ রাসেল প্রমুখ।

 

 

Comments

comments

x