আজ সোমবার | ২১ মে২০১৮ | ৭ জ্যৈষ্ঠ১৪২৫
মেনু

কেন রোনালদোর এই সিদ্ধান্ত!

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১৬ জানু ২০১৮ | ২:৩৭ অপরাহ্ণ

ফাইল ছবি-রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদোকে কি পরের মৌসুমে রিয়াল মাদ্রিদে খেলতে দেখা যাবে? স্প্যানিশ একটি সংবাদমাধ্যম এই তথ্য জানিয়েছে। স্পেনের একটি সংবাদপত্র লিখে দিয়েছে, রোনালদোর নতুন গন্তব্য হতে চলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেখানে রোনালদো ছয় বছর কাটিয়েছেন।

কেন হঠাৎ রোনালদো এই সিদ্ধান্ত নিতে পারেন? সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রোনালদো নাকি রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের ওপর ভীষণ অসন্তুষ্ট। সি আর সেভেন মনে করেন, তাকে দেওয়া প্রতিশ্রুতি রাখেনি ক্লাব।

জানা গেছে, কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরে নাকি রোনালদোকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তার সঙ্গে নতুন যে চুক্তি করা হবে, তাতে বর্তমান আর্থিক অঙ্কের চেয়ে তা অনেক বাড়িয়ে দেওয়া হবে। কিন্তু সেই কথা রাখা হয়নি। রোনালদো এই সিদ্ধান্তের কথা তার ঘনিষ্ঠদের জানিয়েছেন।

রোনালদো ঘনিষ্ঠ একজন জানান, ‘যা ঘটেছে, তাতে রোনালদো অসন্তুষ্ট, ওর সঙ্গে বিশ্বাসভঙ্গ করা হয়েছে। রোনালদো এর আগেও ইঙ্গিত দিয়েছিলেন, তিনি রিয়ালেই থাকতে চান, কিন্তু সে জন্য তার শর্ত মানতে হবে।

জাপানে ক্লাব বিশ্বকাপের পরে রোলানদো বলেন, ‘আমি চাই রিয়ালে খেলেই ফুটবল থেকে অবসর নিতে। কিন্তু সেটা হবে কি না, তা একা আমার পক্ষে বলা সম্ভব নয়। আমি তো ক্লাব চালাই না। ক্লাবের দায়িত্বে অন্য লোকজন আছে।’

রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা হলেও ক্লাব প্রেসিডেন্ট পেরেজের সঙ্গে কিন্তু কখনও সে রকম ভাল সম্পর্ক গড়ে ওঠেনি সি আর সেভেনের।

কারণ, ওই সময় বলা হতো রোনালদো আসলে র‌্যামন ক্যালেদরনের নিয়ে আসা ফুটবলার। যে কারণে পেরেজের সঙ্গে কখনও সম্পর্কটা সহজ হয়নি পর্তুগিজ মহাতারকার। যার জেরে এই সিদ্ধান্ত নিতে পারেন রোনালদো।

সমস্যা হল, শেষ চারটে ব্যালন ডিওর জিতলেও রোনালদো কিন্তু বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নন। এমনকি উপার্জনের দিক দিয়েও তিনি পাঁচ নম্বরে রয়েছেন।

লিওনেল মেসি, নেইমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়রের পরে। যা গর্বে আঘাত করেছে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের। যার ফলাফল স্বরূপ রিয়াল ত্যাগ করা।

 

Comments

comments

x