আজ শনিবার | ২৩ জুন২০১৮ | ৯ আষাঢ়১৪২৫
মেনু

দেড়শ রান করে ম্যাচ জেতালো রাহুল দ্রাবিড়ের ছেলে

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১০ জানু ২০১৮ | ১:৫৫ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

‘‌বাপ কা বেটা’‌ বোধ হয় একেই বলে। বাবা ভারতের সাবেক তারকা ক্রিকেটার রাহুল দ্রাবিড়। আর তার ছেলে সমিত দ্রাবিড়। তিন নম্বরে ব্যাট করে বিপক্ষ দলের সমীহ আদায় করে নিয়েছিলেন রাহুল।

‘‌মিঃ ওয়াল’‌, ‘‌মিঃ ডিপেন্ডেবল’‌ নামে পরিচিত ছিলেন তিনি। কম বয়সেই সমিত দ্রাবিড়ও হয়ে উঠেছে দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান। নিয়মিত রান করে দলকে জেতাতে শুরু করেছে।

ভারতের কর্নাটক ক্রিকেট বোর্ড আয়োজিত অনুর্ধ্ব ১৪ বিটিআর কাপের ফাইনালে শতরান করে মালিয়া অদিতি ইন্টারন্যাশনাল স্কুলকে জিতিয়ে দিল সমিত।

সেই ম্যাচে ১৫০ রান করেছে সে। তবে মালিয়া স্কুলের হয়ে সবচেয়ে বেশি রান করেছে আর এক প্রাক্তন ক্রিকেটার সুনীল যোশীর ছেলে আরিয়ান যোশী।

তার সংগ্রহ ১৫৪ রান। ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৫০০ রান তোলে মালিয়া স্কুল। পরে ব্যাট করে ৮৮ রানে বান্ডিল হয়ে যায় বিবেকানন্দ স্কুল।

দু’ই বছর আগে থেকেই শিরোনামে জুনিয়র দ্রাবিড়। সেবার টাইগার কাপ টুর্নামেন্টে ১২টি চারের সাহায্যে ১২৫ রান করে তাক লাগিয়ে দিয়েছিল।

২০১৫ সালে আন্ডার টুয়েলভ গোপালন ক্রিকেট চ্যালেঞ্জ টুর্নামেন্টে সেরা খেলোয়াড় হয়েছিল সমিত দ্রাবিড়।

তিনটি ম্যাচে তার রান ছিল ৭৭ (‌অপরাজিত)‌, ৯৩ এবং ৭৭। বৃহস্পতিবার ৪৪ বছরে পড়ছেন রাহুল। জন্মদিনের আগে বাবাকে সাফল্য এনেদিল রাহুলের ছেলে।

Comments

comments

x