আজ শনিবার | ২৩ জুন২০১৮ | ৯ আষাঢ়১৪২৫
মেনু

ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গেলেন ডেল স্টেন

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ০৮ জানু ২০১৮ | ১২:০৩ অপরাহ্ণ

ফাইল ছবি- ডেল স্টেন

দুঃসংবাদ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের জন্য। ভারতের বিরুদ্ধে গোটা সিরিজ থেকেই ছিটকে গেলেন ডেল স্টেন।

রোববার ডাক্তার দেখানোর পরই জানা যায়, বাঁ পায়ের গোড়ালিতে বেশ ভাল রকমই চোট লেগেছে স্টেনের। চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। কেপ টাউন টেস্ট শুরুর আগেই তাঁকে নিয়ে সংশয় ছিল। কিন্তু ফিট হয়ে তিনি খেলতে নামেন।

দ্বিতীয় দিনের চা পানের বিরতির ঠিক আগে বল করতে গিয়ে পা মুচড়ে যায়। তড়িঘড়ি স্ক্যান করতে নিয়ে যাওয়া হয় স্টেনকে। দেখা যায় পায়ের গোড়ালিতে যে তন্তু রয়েছে তা আলগা হয়ে গেছে হাড় থেকে।

রোববার বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেন স্টেন। এই ধরনের চোটে দ্রুত সেরে ওঠা সম্ভব নয়। পর্যাপ্ত সময় দরকার। ২০১৫ সালের শেষ দিক থেকে এই নিয়ে চারবার বড়সড় চোট পেলেন স্টেন। কুঁচকি, দু’‌বার কাঁধের চোটের পর এবার পায়ে চোট পেলেন তিনি।

টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেটশিকারি শন পোলকের (‌‌৪২১)‌‌ রেকর্ড ভাঙতে স্টেনের আর তিন উইকেট দরকার। এই মুহূর্তে তার ঝুলিতে ৪১৯টি উইকেট। স্টেনের পরিবর্তে কাকে দলে নেওয়া হবে, সেটা কেপ টাউন টেস্ট শেষ হওয়ার পরই ঘোষণা করা হবে।

বাংলাদেশের বিরুদ্ধে খেলা ডুয়ান্নে অলিভিয়ের বা চোট সারিয়ে ফেরা লুঙ্গি এনগিডির মধ্যে যে কোনও একজনকে নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। ‌‌

Comments

comments

x