আজ বৃহস্পতিবার | ১৮ জানুয়ারি২০১৮ | ৫ মাঘ১৪২৪
মেনু

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক শীতাংশু গুহ’র পদত্যাগ

মানচিত্র ডেস্ক | ০৬ জানু ২০১৮ | ৩:০১ অপরাহ্ণ

ফাইল ছবি

লেখক, সাংবাদিক ও কলাম লেখক  শীতাংশু গুহ যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি নিয়েছেন। দীর্ঘ ২১ বছর তিনি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নুরু নবীকে গত ৩১ ডিসেম্বর প্রেরিত এক পদত্যাগ পত্রের মাধ্যমে সংগঠন থেকে আনুষ্ঠানিক বিদায় গ্রহণ করেন। পাঠকদের জন্য হুবহু তার প্রেরিত পত্র নিম্নে তুলে ধরা হলো–

‘শুভ ইংরেজী নববর্ষ। দীর্ঘদিন ধরে আমি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসাবে কাজ করে যাচ্ছি (১৯৯৬)। বর্তমান সময়ে আমি বাংলাদেশে মানবাধিকার নিয়ে যথেষ্ট সোচ্চার এবং ব্যস্ত।

অথচ আমার হাতে আগের মত সময় নেই। তাছাড়া, নূতনদের সুযোগ দেয়াটা প্রয়োজন। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করার।

আমার পদত্যাগ অবিলম্বে কার্যকর হবে। তবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতি আমার অবিচল আস্থা আগেও ছিলো, ভবিষ্যতেও থাকবে।’

এদিকে সংগঠনের সভাপতি ড.নুরু নবী শীতাংশু গুহের পদত্যাগ পত্রটি গ্রহণ করে সাময়িকভাবে রাফায়েত চৌধুরীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও স্বীকৃতি বড়ুয়াকে ভারপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করেছেন।

পদত্যাগ গ্রহণের পর ড. নুরু নবী এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, ‘এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শীতাংশু গুহ দীর্ঘদিন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর পদ থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত নিয়ে পদত্যাগ পত্র পাঠিয়েছেন।

আমি বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হিসেবে এই পদত্যাগ পত্র গ্রহণ করছি এবং শীতাংশু গুহকে ধন্যবাদ জানাচ্ছি প্রবাসে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ প্রচার ও প্রসারে এতদিন কাজ করার জন্য। আশা করছি উনার সহযোগিতা আগামীতেও থাকবে।

সংগঠনকে গতিশীল রাখার জন্য পরবর্তী পূর্ণাঙ্গ কমিটি না করা পর্যন্ত আমি রাফায়েত চৌধুরীকে বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং স্বীকৃতি বড়ুয়াকে যুগ্ম সাধারণ সম্পাদকের পদ ন্যস্ত করছি।’

 

Comments

comments

x