আজ বৃহস্পতিবার | ১৯ জুলাই২০১৮ | ৪ শ্রাবণ১৪২৫
মেনু

নিউ ইয়র্কে বহুতল ভবনে অগ্নিকান্ড, নিহত ১২

মানচিত্র ডেস্ক | ২৯ ডিসে ২০১৭ | ২:১৪ অপরাহ্ণ

নিউ ইয়র্কে একটি বহুতল ভবনে আগুন লেগে মারা গেলেন ১২ জন। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা  আরও বাড়তে পারে।

দুর্ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে নিউ ইয়র্কের ব্রঙ্কস্‌–এ ফোর্ডহ্যাম বিশ্ববিদ্যালয় এবং ব্রঙ্কস্‌ চিড়িয়াখানার মাঝে। ৫তলা ওই বাড়িতে মোট ২৫টি ফ্ল্যাট আছে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

প্রাথমিক তদন্তে নিউ ইয়র্ক দমকল কমিশনার ড্যানিয়েল নিগ্রো বলেছেন, প্রথমে আগুন লাগে দোতলার একটি ফ্ল্যাটে। দ্রুত তা ছড়িয়ে পড়ে অন্য তলায়। মৃতরা সবাই বিভিন্ন ফ্ল্যাটের বাসিন্দা।

মৃতদের মধ্যে যেমন এক বছরের শিশু আছে, তেমনই আছেন ৫০ বছরের প্রৌঢ়। আগুন লাগার খবর পাওয়ার ৩ মিনিটের মধ্যেই ১৭০ জন দমকলকর্মী ঘটনাস্থলে পৌঁছন। কিন্তু আগুন নিয়ন্ত্রণে শুক্রবার ভোর হয়ে যায়। ব্রঙ্কস্‌ অগ্নিকাণ্ডকে ঐতিহাসিক বলে অভিহিত করেছেন নিগ্রো।

নিউ ইয়র্কের মেয়র বিল ডেল ব্লাসিও বলেছেন, গত ২৫ বছরে এত বড় অগ্নিকাণ্ড হয়নি শহরে। পুড়ে যাওয়া ঘরবাড়ির বাসিন্দাদের আপাতত অস্থায়ীভাবে স্থানীয় একটি স্কুলে আশ্রয় শিবিরে রাখা হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে শুরু হয়েছে তদন্ত।

 

Comments

comments

x