আজ বৃহস্পতিবার | ১৮ জানুয়ারি২০১৮ | ৫ মাঘ১৪২৪
মেনু

জর্জিয়া স্যোশাল এন্ড কালচারাল অর্গানাইজেশনের পিঠা উৎসব

বিশেষ প্রতিনিধি | ২৯ ডিসে ২০১৭ | ১:২৮ অপরাহ্ণ

প্রতীক্ষার প্রহর শেষের দিকে। আর মাত্র কয়েকটা দিন বাকি।যুক্তরাষ্ট্রের আটলান্টার ঐতিহ্যবাহী সংগঠন জর্জিয়া সোশ্যাল এন্ড কালচারাল অর্গানাইজেশন-এর আয়োজনে আগামী ৭ জানুয়ারী (রোববার)অনুষ্ঠিত হতে যাচ্ছে পিঠা ও সাংস্কৃতিক উৎসব।

 

স্থানীয় বার্কমার হাইস্কুল প্রাঙ্গনে বাঙালীদের প্রাণের ঐতিহ্যবাহী পিঠা ও সাংস্কৃতিক উৎসব বিকাল ৪টা থেকে চলবে মধ্যরাত পর্যন্ত।  পিঠা উৎসবের পাশাপাশি চলবে দেশ ও প্রবাসের জনপ্রিয় সংগীত শিল্পীদের গান পরিবেশন।

এছাড়াও থাকছে নৃত্যানুষ্ঠান। ইতোমধ্যে সংশ্লিষ্টরা মঞ্চ ও পিঠার স্টল সাজানোতে ব্যস্ত সময় পার করছেন। প্রস্তুতি প্রায় শেষের দিকে। ঘরে ঘরে প্রবাসী গৃহিনীদের মধ্যে চলছে প্রস্তুতি। পিঠা উৎসবে কে কেমন পিঠা তৈরি করে চমক দেখাবেন।

জানা গেছে, পিঠা ও সাংস্কৃতিক উৎসবে মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করবেন ক্লোজআপ ওয়ান তারকা শেফালী সারগাম। অতিথি সংগীত শিল্পী হিসেবে সংগীত পরিবেশন করবেন পাপ্পু আহম্মেদ।

এছাড়াও থাকবে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে আবৃত্তি, গান ও নৃত্য পরিবেশনা। অনুষ্ঠানে থাকছে রাফেল ড্র। পুরস্কার হিসেবে থাকছে ৫৫ ইঞ্চি এলইডি টেলিভিশন, ল্যাপটপ, ট্যাবলেট পিসি। প্রবাসের বাঙালীরা আনন্দে মেতে উঠে অনুষ্ঠানটিকে স্বার্থক করে তুলবেন এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

আসন্ন পিঠা ও সাংস্কৃতিক উৎসবকে সামনে রেখে বিভিন্নভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন অনুষ্ঠান সংশ্লিষ্টরা।

সংগঠনের সভাপতি মোহন জব্বার ও সাধারণ সম্পাদক উত্তম দে জানান, প্রতিবছরের মতো এবারও জর্জিয়া স্যোশাল এন্ড কালচারাল অর্গানাইজেশন ঐতিহ্য পিঠা উৎসবের আয়োজন করেছে। এই উৎসবে প্রবাসের প্রতিটি বাঙালীদের অংশগ্রহণের অনুরোধ জানান তারা।

এছাড়া বাঙালির হাজার বছরের ঐতিহ্যের নানা স্বাদের পিঠাপুলি ও স্বদেশের রকমারি পণ্য-সামগ্রির সমাহারে নানা স্টলের বিকিকিনি সকলকে আনন্দ দিতে সক্ষম হবে বলে তারা জানান।

প্রসঙ্গত, জর্জিয়া সোসাল এন্ড কালচারাল অর্গানাইজেশন একটি দল নিরপেক্ষ এবং রাজনীতি-মুক্ত প্রবাসী বাংলাদেশিদের সামাজিক সাংস্কৃতিক সংগঠন। দীর্ঘদিন ধরে প্রবাসীদের কল্যাণে তারা কাজ করে চলেছেন।

 

Comments

comments

এই বিভাগের আরও খবর
x