আজ মঙ্গলবার | ১৯ জুন২০১৮ | ৫ আষাঢ়১৪২৫
মেনু

আটলান্টায় বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া’র দশম পিঠা উৎসবের আয়োজন

বিশেষ প্রতিবেদক | ২৮ ডিসে ২০১৭ | ১২:৫২ অপরাহ্ণ

প্রতি বছর শীত মৌসুম বাঙালীর ঘরে ঘরে পিঠা-পুলির ধুম পড়ে যায়। শুধু বাড়ি নয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আয়োজন করা হয় পিঠা উৎসবের। বাঙালীর বেশ কয়েকটি উৎসবের মধ্যে পিঠা উৎসব একটি। এ সময় টাটকা চালে তৈরি করা হয় বাহারি পিঠা পুলি।  পিঠার সেই মৌ মৌ গন্ধ ছড়িয়ে পড়ে মূলত ঋতুর প্রথম ভাগ থেকে। পৃথিবীর প্রতিটি প্রান্তের বাঙালীরা আয়োজন করে পিঠা উৎসবের। এক্ষেত্রে বসে নেই আটলান্টা প্রবাসী বাঙালীরাও।

প্রতিবছরের ন্যায় যুক্তরাষ্ট্রের আটলান্টায় ‘বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া’ আয়োজন করেছে দশম পিঠা উৎসবের। আগামী ১৪ জানুয়ারী রোববার স্থানীয় সময় বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত বার্কমার হাইস্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে পিঠা উৎসব। শুধু পিঠা উৎসব দিয়েই শেষ হবে না অনুষ্ঠানটি। থাকছে উত্তর আমেরিকার জনপ্রিয় ব্যান্ডদল ‘মাদল’-এর শিল্পীদের মনমাতানো গান। থাকবে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় আবৃত্তি, নাচ ও গান।

ইতিমধ্যেই পিঠা উৎসব উপলক্ষে সংশ্লিষ্টদের ব্যবস্তা বেড়ে গেছে বহুগুণ। চলছে নানা ভাবে প্রচার-প্রচারণা। স্যোশাল মিডিয়া থেকে শুরু করে কাজের ফাঁকে সব জায়গাতেই বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া-র আয়োজনে পিঠা উৎসবের আলোচনা।  দম ফেলার ফুসরত নেই সংশ্লিষ্টদের। নতুন বছরে পিঠা উৎসবকে ঘিরে চলছে নানা জল্পনা কল্পনা।

সংগঠনের পক্ষ থেকে ডা. মুহাম্মদ আলী মানিক ও অসীম সাহা ব্যাপকভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দশম পিঠা উৎসবে প্রবাসের প্রতিটি বাঙালীদের তারা অংশগ্রহণের অনুরোধ জানিয়েছেন।

Comments

comments

x