আজ বৃহস্পতিবার | ১৮ জানুয়ারি২০১৮ | ৫ মাঘ১৪২৪
মেনু

ইনস্টাগ্রামে চালু হলো হ্যাশট্যাগ ফিচার

মানচিত্র ডেস্ক | ২৭ ডিসে ২০১৭ | ৬:২৭ পূর্বাহ্ণ

প্রতীকি ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছ হ্যাশট্যাগ। এবার সেই ধারাবাহিকতায় ইনস্টাগ্রামে হ্যাশট্যাগ ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এলো। এখন থেকে ছবি শেয়ারিংয়ের এ প্লাটফর্মে হ্যাশট্যাগ ফলো করা যাবে। ইতিমধ্যে সবার কাছে পৌঁছে গেছে ফিচারটি। কিভাবে ইনস্টাগ্রামে হ্যাশট্যাগ ফলো করতে হয় তা  নিম্নে তুলে ধরা হলো।

হ্যাশট্যাগ খুঁজে পেতে প্রথমে অ্যাপটি চালু করে সার্চ বাটনে ক্লিক করতে হবে। এরপর উপরে একটি সার্চবার দেখা যাবে। সেখানে কোনো কিওয়ার্ড লিখে সার্চ দিয়ে ‘tag’ ট্যাবে যেতে হবে। তাহলে সার্চ করা কিওয়ার্ডের হ্যাশট্যাগগুলো প্রদর্শিত হবে। তারপর হ্যাশট্যাগের ওপর ক্লিক করলে নতুন একটি পেজ আসবে। পেজটির উপর ‘follow’ বাটন প্রদর্শিত হবে। তাতে ক্লিক করতে হবে। তাহলে ব্যক্তিগত আইডির মতোই হ্যাশট্যাগটি ফলো হয়ে যাবে। এরপর এ হ্যাশট্যাগ দিয়ে কেউ ইনস্টাগ্রামে ছবি বা ভিডিও পাবলিশ করলে তা ব্যবহারকারীর হোম পেজ দেখা যাবে। এ ছাড়া ইনস্টাগ্রামের স্টোরিজ অপশনে হ্যাশট্যাগ দেয়া ভিডিও প্রদর্শিত হবে।

আপনি কতটি হ্যাশট্যাগ ফলো করেছেন তা দেখতে যেতে হবে ‘follwing’ অপশন থেকে। এরপর ‘people’ ট্যাবের পাশে ‘hastags’ ট্যাব দেখা যাবে। সেখানে ক্লিক করলে তালিকা দেখা যাবে। এছাড়াও যে কেউ কোনো হ্যাশট্যাগ ফলো করলে ওই বিষয়ের সবচেয়ে জনপ্রিয় পোস্টগুলো  ব্যবহারকারীর নিউজ ফিডে শো করবে।

Comments

comments

x