আজ বৃহস্পতিবার | ১৯ জুলাই২০১৮ | ৪ শ্রাবণ১৪২৫
মেনু

বর্ষসেরা ওয়ানডে দলে সাকিব আল হাসান

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ২৬ ডিসে ২০১৭ | ২:১৭ অপরাহ্ণ

ফাইল ছবি

আর মাত্র কয়েকদিন। তারপরেই নতুন বছর ২০১৮ সাল শুরু হবে। দেখতে দেখতে প্রায় শেষ হতে যাচ্ছে আরও একটি বছর। এরইমধ্যে ক্রিকেট বিশ্লেষকরা বর্ষসেরা দল বানানোর কাজেও নেমে পড়েছেন। তাদের মধ্যে অন্যতম ধারাভাষ্যকার হার্শা ভোগলে। ওয়ানডেতে ২০১৭ সালের সেরা একাদশ তিনিই দিলেন প্রথম। তার পছন্দের সেই একাদশে অলরাউন্ডার ক্যাটাগরিতে জায়গা হয়েছে সাকিব আল হাসানের।

বর্ষসেরা একাদশ নির্বাচন করা নিয়ে অনেকেই হয়তো অনেক কথায় বলবে। এ নিয়ে থাকবে নানা জনের নানা মত। সেটা আগেই স্বীকার করে নিয়েছেন হার্শা ভোগলে। তার দলে পাঁচজন ভারতীয় ডাক পেলেও কোনো অস্ট্রেলিয়ানের সুযোগ মেলেনি। জায়গা হয়নি কোনো শ্রীলঙ্কান ক্রিকেটারের। বাংলাদেশ থেকে হার্শার একাদশে সাকিব, দক্ষিণ আফ্রিকা থেকে এবি ডি ভিলিয়ার্ড, ইংল্যান্ড থেকে বেন স্টোকস ও লিয়াম প্লাংকেট, পাকিস্তান থেকে হাসান আলী ও আফগানিস্তান থেকে রয়েছেন রশিদ খান।

২০১৭ সালের বর্ষসেরা একাদশে সাকিবকে জায়গা দিতে কোনো কিছুই ভাবতে হয়নি হার্শার। চলতি বছর ব্যাটিং ও বোলিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বাংলাদেশ টি-২০ ও টেস্ট অধিনায়কের। ১৪ ম্যাচে নিয়েছেন ৬ উইকেট, ওভারপ্রতি রান দিয়েছেন ৫.৫০। রান করেছেন ৩৫.৮৩ গড়ে ৪৩০। তার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি।

ভোগলের বর্ষসেরা একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, রশিদ খান, যশপ্রীত বুমরা, লিয়াম প্লাংকেট ও হাসান আলী।

Comments

comments

x