আজ শুক্রবার | ১৫ ডিসেম্বর২০১৭ | ১ পৌষ১৪২৪
মেনু

কাঁদলেন সাঈদ খোকন

মানচিত্র ডেস্ক | ০২ ডিসে ২০১৭ | ১২:৩০ পূর্বাহ্ণ

ছবি- সংগৃহীত

প্রয়াত মেয়র আনিসুল হককে স্মরণ করতে গিয়ে কেঁদে ফেললেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, ‘আনিসুল হকের মৃত্যুটা আমাদের জন্য অনেকটাই অপ্রত্যাশিত। হঠাৎই তিনি অসুস্থ হয়ে যাবেন এটা কল্পনাও করতে পারিনি।’

গতকাল শুক্রবার বিকালে মেয়র সাঈদ খোকনের বনানীস্থ বাসভবনে গণমাধ্যম কর্মীদের কাছে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমার সঙ্গে তার (আনিসুল হক) অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। প্রতিদিন সকালে আমরা কুশল বিনিময় করতাম। নগরীর সমস্যাগুলো কিভাবে সমাধান করা যায় তার উদ্যোগ নিতাম। তার বিভিন্ন কর্মকান্ডে আমি অনুপ্রাণিত হই। আবার আমার বিভিন্ন কর্মকান্ডে তিনি অনুপ্রাণিত হতেন। দু’জনে মিলেই দুই-আড়াই বছর সময়ে আমরা বিভিন্ন সমস্যার সমাধান করেছি। অনেক ইতিবাচক পরিবর্তন করতে আমরা সক্ষম হয়েছি। হঠাৎ করেই এমন একটা ঘটনা ঘটবে এটা আমার কল্পনারও বাইরে ছিল। আমি অত্যন্ত ব্যথিত।

আনিসুল হকের শূন্যতা সহজে পূরণ হবে না বলেই চোখের পানি ধরে রাখতে পারেননি সাঈদ খোকন। বলেন, তিনি বলিষ্ঠ ও সাহসী মানুষ ছিলেন। আনিসুল হকের মতো মানুষ প্রতিদিন জন্মাবে না। তারপরও আমরা আশা করি, যারা দায়িত্বে থাকবেন তারা এ শূন্যতাকে পূরণ করার চেষ্টা করবেন। আমাদের পক্ষ থেকে তাদের জন্য সাহায্য সহযোগিতা থাকবে। তার যদি কোনও ভুল হয়ে থাকে আপনারা তা ক্ষমা করে দেবেন। আমি তার ছোট ভাই হিসেবে তার হয়ে ক্ষমা চাইছি। সাড়ে তিন মাস অসুস্থ থাকার পর গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে (লন্ডনের স্থানীয় সময় ৪টা ২৩ মিনিট) লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে আনিসুল হক মারা যান।

Comments

comments

x