আজ শুক্রবার | ১৫ ডিসেম্বর২০১৭ | ১ পৌষ১৪২৪
মেনু

কমিউনিটির বিশিষ্ট সংগঠকদের উপস্থিতিতে “মানচিত্র ফাউন্ডেশন”র ফান্ড রেইজিং

বিশেষ প্রতিনিধি | ২৩ নভে ২০১৭ | ৬:৩৬ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের আটলান্টায় একদল প্রবীণ ও তরুণদের সমন্বয়ে অসহায় ও দুঃস্থদের সহযোগিতার জন্য গড়ে ওঠা মানচিত্র ফাউন্ডেশন এক স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি ইতিমধ্যেই প্রবাস ও বাংলাদেশের বিভিন্ন অসহায়, বন্যা কবলিত দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়ে প্রমাণ করেছে চাইলে মানুষের জন্য অনেক কিছুই করা সম্ভব। এবার সংগঠনটি র পক্ষ থেকে অসহায়, দুঃস্থদের সহযোগিতার জন্য ফান্ড রেইজিং-এর আয়োজন করা হয়েছিল গত ১৯ নভেম্বর (রোববার)।

mas27আটলান্টার মন্টে কার্লো বলরুমে “মানচিত্র ফাউন্ডেশন” আয়োজিত ফান্ড রেইজিং ডিনার অনুষ্ঠিত হয়েছে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি বর্গের উপস্থিতিতে। মানচিত্র ফাউন্ডেশনের সভাপতি এ এইচ রাসেল এর সভাপতিত্বে ফান্ড রেইজিং অনুষ্ঠানে  বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মশিউর রহমান চৌধুরী ,বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার সভাপতি ও জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি ডা. মোহাম্মদ আলী মানিক, জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি সলিমুল্লাহ সলি, জর্জিয়া আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী হোসেন , জর্জিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদ রহমান ,জর্জিয়া আওয়ামীলীগের সহ -সভাপতি হুমায়ুন কবির কাউসার ,ফোবানার কার্যকরী পরিষদের সাবেক নির্বাহী সম্পাদক ও জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি  এম মাওলা দিলু ,২০১৮ সালে আটলান্টায় অনুষ্ঠেয় ফোবানার কনভেনর ও জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি জসিম উদ্দিন , জর্জিয়া বি এন পির সভাপতি ও mas33আসন্ন ফোবানার সদস্য সচিব নাহিদুল খান সাহেল ও ডেমোক্রেটিক পার্টির সদস্য চন্দন রহমান । এছাড়া উপস্থিত ছিলেন ফোবানার সাবেক চেয়ারম্যান ডিউক হাসান ,আটলান্টাস ফর ডেমোক্রেসির আহমাদুর রহমান পারভেজ , রিয়েল স্টেট্ ব্যবসায়ী আবু তালুকদার ,এনামুল হক ও ঠিকানার প্রবীণ সাংবাদিক শামসুল ইসলাম উপস্থিত ছিলেন। মানচিত্র ফাউন্ডেশন আয়োজিত ফান্ড রাইজিং ডিনারে দল মত নির্বিশেষে কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । বিশেষ করে জর্জিয়ার সকল সংগঠনের কর্ণধারগণ উপস্থিত থেকে মানচিত্র ফাউন্ডেশনের কার্যক্রমের প্রশংসা করে সহায়তার হাত বাড়িয়েছেন ।

mas12কমিউনিটির বিশেষ পরিচিত ডাঃ মোহাম্মদ আলী মানিক তার স্বাগতিক বক্তব্যে বলেন, মানচিত্র ফাইন্ডেশন গরিব সহায়দুঃস্থদের নিয়ে কাজ করছে তা প্রশংসনীয় এক উদ্যোগ। ফাউন্ডেশন নামের প্রতি আমার অন্য রকমের এক ভালোবাসা ও দুর্বলতা ,এই সমাজে ভালো কাজ করতে গেলে হিংসা ,বিদ্বেষ থাকবেই এটাই স্বাভাবিক তিনি সকলকে স্বরণ করে দেন জর্জিয়ার সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার যাত্রা শুরু হয়েছিল গ্লোবাল মলের হল থেকে অথচ আজ অনেক বছর ধরে বার্কমার হাইস্কুলে মানুষের ঢল সামলাতে হিমশিম খেতে হয়।

মানচিত্র ফাউন্ডেশনের সভাপতি এ,এইচ রাসেল তার বক্তব্যে বলেন এই অলাভজনক প্রতিষ্ঠানের প্রাণ হলো প্রতিষ্ঠানের সদস্যরা তাদের সিংহভাগ সহায়তার টাকায় বিভিন্ন কার্যক্রম সম্পন্ন হয়। তিনি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাহবুব আলম সাগর সহ সকল সদস্যদের উপস্থিত সকলের সামনে পরিচয় করিয়ে দেন।

অনুষ্ঠানের শুরু থেকে শেষ অবধি সঞ্চালনার দায়িত্বে ছিলেন জর্জিয়ার প্রবাস কমিউনিটির বিশিষ্ট কবি সাহিত্যিক ও সাংবাদিক রুমি কবির। ফান্ড রেইজিং পর্ব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী রোকসানা মির্জা । কমিউনিটির বিশিষ্ট ব্যবসায়ী হান্নান চৌধুরীর সার্বিক ব্যবস্থাপনায় রাতের ডিনার পরিবেশন করা হয়।mas9

mas28জানা গেছে, মানচিত্র ফাউন্ডেশনের সদস্যরা অর্থ সংগ্রহ করে বাংলাদেশে পাঠিয়ে থাকেন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে। তারা নিজ হাতে সহায়তা পৌঁছে দেন দুঃস্থদের মাঝে। ইতিমধ্যে ঝালকাঠি, ফেনী, জামালপুর, শেরপুর, নোয়াখালী, কুষ্টিয়া ও পাবনায় স্বল্প পরিসরে হলেও সহায়তার হাত বাড়িয়েছে প্রতিষ্ঠানের সদস্যরা। কিডনি রোগীর আর্থিক সহায়তা, মেধাবী গরিব ছাত্রীর পড়াশুনার ব্যয় আবার জামালপুর, শেরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ পোঁছে দিয়েছেন মানচিত্র ফাউন্ডেশনের বাংলাদেশ প্রতিনিধিরা। প্রতিষ্ঠানের নিজ অর্থায়নে দ্বিতল বিশিষ্ট একখানা এতিমখানা নির্মাণের কাজও চলছে ঝালকাঠিতে। কুষ্টিয়ার অন্ধ মোকাররম নামের এক কিশোরের চিকিৎসার দায়িত্ব ও পাবনার দরিদ্র পিতার কিশোরী মেয়ে রিতার পায়ের চিকিৎসার দায়িত্ব নিয়েছে প্রতিষ্ঠানটি। এছাড়া জামালপুরের অসহায় হতদরিদ্র পিতা মনতোষ পালের কন্যার বিয়ের সহায়তা করণের জন্য এগিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। আটলান্টা প্রবাস কমিউনিটির সদ্য প্রয়াত রেজোয়ানের পরিবারের সাহায্যেও ফাউন্ডেশনের mas16সদস্যরা এগিয়ে এসেছেন ও আর্থিক সহায়তা করেছেন।

Comments

comments

এই বিভাগের আরও খবর
x