আজ শুক্রবার | ১৫ ডিসেম্বর২০১৭ | ১ পৌষ১৪২৪
মেনু

ওয়াশিংটনে সশস্ত্র বাহিনী দিবস পালিত

মানচিত্র ডেস্ক | ২৩ নভে ২০১৭ | ৩:১১ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে মঙ্গলবার বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু অডিটোরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়েন্ট গ্লোবাল পলিসি অ্যান্ড পার্টনারশিপের ডেপুটি ডাইরেক্টর যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল হুবি সি হেগভেট।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এবং প্রতিরক্ষা অ্যাটাচি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামসুজ্জামান, এনডব্লিউসি ও পিএসসি আমন্ত্রিত অতিথিদের উদ্দেশে স্বাগত বক্তব্য দেন। শুরুতেই বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল হুবি সি হেগভেট তার শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, বিশেষ করে অপারেশন ডেজার্টে বাংলাদেশ সেনাবাহিনীর অংশগ্রহণ এই সম্পর্ককে আরও গভীরতম করেছে। দুর্যোগ মোকাবেলায় যুক্তরাষ্ট্র-বাংলাদেশ যৌথ সামরিক মহড়াসহ বিভিন্ন পর্যায়ে দুই দেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্য দিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছে। জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের অংশগ্রহণ এবং হারিকেন ক্যাটরিনার সময় বাংলাদেশ সরকার ও বাংলাদেশ সামরিক বাহিনীর সদস্যদের সহযোগিতার কথাও উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, প্রতিরক্ষা অ্যাটাচি, মার্কিন পররাষ্ট্র দফতর ও পেন্টাগনের উচ্চপদস্থ কর্মকর্তা, মিডিয়া প্রতিনিধি, বিভিন্ন দূতাবাসের সামরিক অ্যাটাসে, কর্মকর্তা, যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা, প্রবাসী বাংলাদেশি এবং বাংলাদেশ দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

Comments

comments

x