আজ সোমবার | ২০ নভেম্বর২০১৭ | ৬ অগ্রহায়ণ১৪২৪
মেনু

উদীচী শিল্পীগোষ্ঠী কানাডার আয়োজনে লোক উৎসব

ডেস্ক | ১২ নভে ২০১৭ | ৬:২৮ পূর্বাহ্ণ

কানাডা উদীচী

‘বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, কানাডা শাখার আয়োজনে ‘লোক উৎসব-২০১৭’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। শনিবার বিকেলে ‘বাংলাদেশ কানাডা হিন্দু কালচারাল সোসাইটির (বিসিএইচসি)’ মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে উদীচীর শিল্পীদের পাশাপাশি আমন্ত্রিত অতিথি শিল্পী হিসেবে কানাডায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি শিল্পী অংশ নেবেন। এদের মধ্যে রয়েছেন-আলমপিয়া মিউজিক স্কুলের অধ্যক্ষ শিল্পী এ এফ এম আলীমুজ্জামান, ক্যালগারি থেকে শিল্পী পিনু সাত্তার, টরন্টোর শিল্পী ইলোরা আমিনসহ আরও অনেকে।

কয়েকটি পর্বে ভাগ করা এ উৎসবে উদীচীর নিজস্ব পরিবেশনা লোকগীতি আলেখ্য ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ ও নৃত্য নির্দেশক তাপস দেবের পরিচালনায় চট্টগ্রাম অঞ্চলের লোক গীতি নৃত্যনাট্য ‘ভেলুয়া সুন্দরী’ পরিবেশিত হবে। টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে পাঁচ ডলার। ১৫ বছরের উর্ধ্বে সবাই এ অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। আয়োজক ও কর্মীদের পাশাপাশি দর্শনার্থীদেরও শাড়ি-পাঞ্জাবিসহ দেশীয় পোশাকে সজ্জিত হয়ে আসার অনুরোধ জানিয়েছেন কানাডা উদীচীর সভাপতি আজফার ফেরদৌস ও সাধারণ সম্পাদক সৌমেন সাহা।

অনুষ্ঠানে লোকগীতি, লোকনৃত্য, লোকনাট্য, জারি-সারি, পুঁথি পাঠ, লালনগীতি, ভাটিয়ালী, হাসন রাজা-রাধা রমনসহ অন্যান্য দেশিয় গানের আয়োজন রাখা হয়েছে।

 

Comments

comments

x