আজ বুধবার | ২২ নভেম্বর২০১৭ | ৮ অগ্রহায়ণ১৪২৪
মেনু

মাঠে গড়ালো বিপিএল

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ০৪ নভে ২০১৭ | ১:১৩ অপরাহ্ণ

বিপিএল প্রতীকি ছবি

বিপিএলের পঞ্চম আসর স্বাগতিক সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটস ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে । টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে সিলেট সিক্সার্স। শেষ খবর পর্যন্ত ১৪ ওভারে ৪ উইকেটে ঢাকার সংগ্রহ ৯৩ রান। সন্ধ্যায় অপর ম্যাচে রাজশাহী কিংসের মুখোমুখি হবে রংপুর রাইডার্স। ঢাকার নেতৃত্ব দিচ্ছেন আইকন খেলোয়াড় অল-রাউন্ডার সাকিব আল হাসান। আর সিলেটের অধিনায়ক হিসেবে রয়েছেন জাতীয় দলের তারকা অল-রাউন্ডার নাসির হোসেন।

দক্ষিণ আফ্রিকায় যেভাবে বাংলাদেশ ক্রিকেট নাস্তানুবুদ হয়েছে, তাতে জাতীয় ক্রিকেটারদের ভাবমূর্তি অনেকটাই ভূলন্ঠিত। ক্রিকেটপ্রেমীরা চরম হাতাশ। যে কারণে এবারের বিপিএলের জনপ্রিয়তা পাওয়া নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছিল। কিন্তু বাস্তবে সেটা দেখা যাচ্ছে না। বরং এবারের বিপিএল অতীতের যে কোনো আসরকে ছাপিয়ে যাবে বলে মনে করা হচ্ছে। বিপিএল নিয়ে দারুণ আগ্রহ দেখা যাচ্ছে দেশের ক্রিকেট প্রেমীদের কাছে। সিলেট পর্বের টিকেটের জন্য রীতিমত হাহাকার শুরু হয়ে গেছে।

এবারের বিপিএলে এসেছে বেশ কিছু পরিবর্তন। ক্রিকেটারদের বেতনসংক্রান্ত জটিলতায় মাইনাস হয়েছে বরিশাল বুলস। সপ্তম দল হিসেবে যোগ হয়েছে সিলেট সিক্সার্স। পুরো আসরকে চারটি পর্যায়ে ভাগ করা হয়েছে। প্রথম ধপে সিলেটে বিপিএল। এরপর ১১ নভেম্বর ঢাকায় ফিরবে বিপিএল। ২৪ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত খেলা চলবে চট্টগ্রামের মাটিতে। ২ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো ঢাকায় ফিরে ১২ ডিসেম্বর পর্দা নামবে বিপিএলের।

সিলেট সিক্সারস:- উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, রস হুইটলি, সাব্বির রহমান, নাসির হোসেন অধিনায়ক, শুভাগত হোম, নুরুল হাসান উইকেটরক্ষক, তাইজুল ইসলাম, আবুল হাসান, লিয়াম প্লাঙ্কেট, ক্রিসমার সান্টোকি।

ঢাকা ডায়নামাইটস:- কুমার সাঙ্গাকারা উইকেটরক্ষক, এভিন লুইস, সাকিব আল হাসান অধিনায়ক, ক্যামেরন ডেলপোর্ট, কাইরন পোলার্ড, মোসাদ্দেক হোসেন, মেহেদী মারুফ, মোহাম্মদ শহীদ, আবু হায়দার, সাকলাইন সজীব, আদিল রশিদ।

 

Comments

comments

x