আজ সোমবার | ২০ নভেম্বর২০১৭ | ৬ অগ্রহায়ণ১৪২৪
মেনু

নিউ ইয়র্কে সন্ত্রাসী হামলার ঘটনায় ফোবানার নিন্দা

মানচিত্র | ০৩ নভে ২০১৭ | ২:১৬ অপরাহ্ণ

ফোবানা প্রতীকি ছবি

নিউ ইয়র্কের লোয়ার ম্যানহাটন এলাকায় পথচারীদের ওপর ট্রাক চাপা দিয়ে হত্যাকান্ডের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) নেতারা। গত মঙ্গলবার পথচারীদের ওপর ট্রাক দিয়ে চাপা দিলে ঘটনাস্থলে ৮ জন নিহত হন। ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান এবং এক্সিকিউটিভ সেক্রেটারি শাহ হালিম জানান, ফোবানা দৃঢ়ভাবে নিউ ইয়র্কে সংঘটিত নিরীহ মানুষের ওপর এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। হামলায় ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ করছে।

নিউ ইয়র্কে হামলার ঘটনায় ২৯ বছর বয়সী এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশের গুলিতে আহত হওয়ার পর তাকে আটক করা হয়। হামলাকারী ফ্লোরিডায় বসবাসকারী উজবেক নাগরিক। পুলিশ কর্মকর্তারা এটিকে একটি সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করেন। সংবাদমাধ্যমের খবরে হামলাকারীর নাম সাইফুলো সাইপভ বলে উল্লেখ করা হয়। অভিবাসী হিসেবে সে ২০১০ সালে যুক্তরাষ্ট্রে আসে।

পুলিশ সূত্র জানায়, হামলার কাজে ব্যবহৃত ওই ট্রাকের ভিতরে একটি চিরকুট পাওয়া গেছে। তথাকথিত ইসলামিক স্টেটের নাম উল্লেখ রয়েছে। প্রত্যক্ষদর্শী জানান, স্ট্যুইভেসান্ট হাই স্কুলের কাছে একটি সাদা রঙের পিকআপ ট্রাক দ্রুতগতিতে মহাসড়কের পাশের সাইকেল পথে ঢুকে পড়ে। চালক দ্রুতগতির ট্রাকটি মানুষের ওপর তুলে দেয়। এ সময় অনেকগুলো গুলির শব্দও শোনা যায়।

Comments

comments

x