আজ সোমবার | ২০ নভেম্বর২০১৭ | ৬ অগ্রহায়ণ১৪২৪
মেনু

হোয়াটসঅ্যাপে লাইভ শেয়ার করবেন যেভাবে

মানচিত্র ডেস্ক | ২৯ অক্টো ২০১৭ | ১:৫৭ অপরাহ্ণ

হোয়াটসঅ্যাপ প্রতীকি ছবি

হোয়াটসঅ্যাপ সম্প্রতি তাদের অ্যাপে একটি নতুন সেবা যুক্ত করেছে। এর মাধ্যমে এখন থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অন্যদের সঙ্গে নিজের অবস্থান লাইভ শেয়ার করতে পারবে। লাইভ অবস্থান শেয়ার নামের এই ফিচারটিতে অ্যাপ থেকে সহজেই প্রবেশ করা যাবে। তবে এখনই এই নতুন ফিচারটি বিশ্বব্যাপী সব ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হয়নি। এটি ক্রমান্বয়ে বিভিন্ন দেশে উন্মুক্ত করা হবে। হোয়াটসঅ্যাপ এক বিবৃতিতে জানিয়েছে নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস  উভয় প্ল্যাটফর্মে ব্যবহার করা যাবে।

ফিচারটি ব্যবহার করার পদ্ধতি:
ধাপ ১: অ্যান্ড্রয়েড বা আইওএসে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।
ধাপ ২: টাইপিং স্পেস বারে সংযুক্তি আইকন চাপুন।
ধাপ ৩: অবস্থান ফিচারটি ট্যাপ করুন।
ধাপ ৪: লাইভ অবস্থান শেয়ার অপশনে চাপুন।
ধাপ ৫: টাইম ফ্রেম সেট করুন, যে সময়ে অন্য কোনও ব্যক্তি চ্যাটে বা গ্রুপ চ্যাটে  আপনাকে ট্র্যাক করতে পারবে। সময় সেট করার জন্য ১৫ মিনিট,১ ঘণ্টা, ৮ ঘণ্টা এই তিনটি অপশন পাবেন।

এই এনক্রিপ্ট করা ফিচারটি কাদের সঙ্গে এবং কত সময় ধরে আপনার অবস্থান শেয়ার করতে চান তা নিয়ন্ত্রণ করারও সুযোগ করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। আপনি যেকোনও সময়ে অবস্থান শেয়ার করা বন্ধ করতে পারবেন বা লাইভ অবস্থান টাইমারটি মেয়াদ উত্তীর্ণ বলে শো করতে পারবেন।

উল্লেখ্য,অবস্থান শেয়ার করার সময় গ্রুপের অন্য ব্যবহারকারীরা তাদের লাইভ অবস্থানগুলো শেয়ার করে নেওয়া ম্যাপের নিচের অংশে তা দেখতে সক্ষম হবে। একাধিক ব্যবহারকারী একসঙ্গে তাদের অবস্থান শেয়ার করতে পারবে।

 

Comments

comments

x