আজ মঙ্গলবার | ২৪ অক্টোবর২০১৭ | ৯ কার্তিক১৪২৪
মেনু

নিউ ইয়র্কে শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা

মানচিত্র ডেস্ক | ২১ সেপ্টে ২০১৭ | ৪:১২ পূর্বাহ্ণ

NY

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় নির্বাচনকে দলের জন্য বিরাট চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করে বলেছেন, দলের মন্ত্রী-এমপি ও তাদের পরিবারের সদস্যদের কাজকর্ম আর আচার-ব্যবহার দিয়ে জনগণের মন জয় করে, ভোটারদের বিশ্বাস-আস্থা অর্জন করে ভোট আদায় করতে হবে। এছাড়া বাংলাদেশের গণতন্ত্র শক্তিশালী হবে না।

Image may contain: 3 people

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার সম্মানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত ‘প্রবাসী সংবর্ধনা সভায়’ তিনি বলেন, ’৭১ এ বাংলাদেশি শরণার্থীদের কথা মনে করে মানবিক দিক বিবেচনা করেই রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছে। কেননা, আওয়ামী লীগ সরকার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে শত্রুতা নয়, বন্ধুত্ব চায়।

Image may contain: 9 people, people smiling, crowd and indoor

নিউ ইয়র্কের ম্যানহাটানাস্থ বিলাশবহুল ম্যারিয়ট মারর্কাস হোটেলের হল রুমে মঙ্গলবার সন্ধ্যায় এই সংবর্ধনা সভার আয়োজন করা হয়। এদিন জাতিসংঘের বিভিন্ন কর্মকাণ্ডে যোগদান শেষে রাত ৯টা ৫৩ মিনিটে প্রধানমন্ত্রী এ সভায় যোগ দেন। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ৩৯ মিনিটের ভাষণে সরকারের বিভিন্ন কর্মকাণ্ডসহ জাতিসংঘ, রোহিঙ্গা সঙ্কট, বিগত বিএনপি-জামায়াত সরকারের কর্মকাণ্ড এবং আগামী নির্বাচনে জয়ের জন্য দলীয় নেতাকর্মী ও প্রবাসীদের করণীয় তুলে ধরেন।

Image may contain: 5 people, people on stage and concert

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। সভায় প্রধানন্ত্রীর পুত্র ও আইটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, পররাষ্ট্রমন্ত্রী এমএইচ মোহাম্মদ আলী এমপি, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী এমপি ও তথ্য-প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ এমপিসহ একাধিক কেন্দ্রীয় নেতা মঞ্চে উপস্থিত ছিলেন।

 

Comments

comments

x