আজ মঙ্গলবার | ২৬ সেপ্টেম্বর২০১৭ | ১১ আশ্বিন১৪২৪
মেনু

হোয়াটসঅ্যাপ নিয়ে এল নতুন দুই ফিচার

মানচিত্র ডেস্ক | ১০ সেপ্টে ২০১৭ | ২:১৬ অপরাহ্ণ

What'sApp প্রতীকি ছবি

সোশ্যাল মিডিয়ার দুনিয়ায় এই মুহূর্তে ফেইসবুক ও টুইটারের পাশাপাশি হোয়াটসঅ্যাপও রয়েছে শীর্ষে। তবুও প্রবল প্রতিদ্বন্দ্বিতার বাজারে টিকে থাকতে নিত্যনতুন আকর্ষণীয় ফিচার যে আনা প্রয়োজন সেটা অনুভব করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তারই ফলশ্রুতিস্বরূপ হোয়াটসঅ্যাপ নিয়ে এল নতুন দুই ফিচার। অ্যান্ড্রয়েড ও আইওএস, উভয় ব্যবহারকারীদের জন্যই এই নতুন ফিচার। যার একটির নাম পিকচার ইন পিকচার ভিডিও কলিং। অপরটির নাম টেক্সট স্ট্যাটাস আপডেট।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের সূত্রে জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ প্রতি মুহূর্তেই নিজেদের প্ল্যাটফর্মকে আরও নতুন দিশা দেখাতে চাইছে। সেই উদ্দেশ্যেই এবার তারা নিয়ে এল এই ফিচার দু’টি। জানা গেছে, পিকচার ইন পিকচার ভিডিও কলিং নামের ফিচারটিতে ভিডিও কল চলাকালীন অন্য বন্ধুদের মেসেজও পাঠানো যাবে। সে ক্ষেত্রে ভিডিও কলিং স্ক্রিনকে ইচ্ছেমতো ছোট করে নেওয়া যাবে। টেনে আনা যাবে স্ক্রিনের যে কোনও দিকে। ব্যাকগ্রাউন্ডে থাকবে চ্যাট বক্স। অর্থাৎ ভিডিও কল চলাকালীনই যোগাযোগ রাখা যাবে অন্যদের সঙ্গেও।

দ্বিতীয় নতুন ফিচার টেক্সট স্ট্যাটাস আপডেট। ছবি বা ভিডিও-এর মতো টেক্সটকেও রাখা যাবে স্টেটাস আপডেট হিসেবে। পরিবর্তন করা যাবে ব্যাকগ্রাউন্ডের রংও। তবে কেবল এই দুই নতুন ফিচারই নয়, হোয়াটসঅ্যাপ এবার ব্যবসায়ীদের জন্যও আনতে চলেছে নতুন টুল। যার সাহায্যে ছোট ও মাঝারি ব্যবসায়ীরা তাদের ব্যবসা সংক্রান্ত খবর পৌঁছে দিতে পারবেন ক্রেতাদের।

 

Comments

comments

x