আজ রবিবার | ১৯ নভেম্বর২০১৭ | ৫ অগ্রহায়ণ১৪২৪
মেনু

টেস্ট ক্রিকেট থেকে ৬ মাস বিশ্রাম চান সাকিব!

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১০ সেপ্টে ২০১৭ | ১:৫৬ অপরাহ্ণ

সাকিব ফাইল ছবি

এবার ‌‌‌‌দীর্ঘ বিশ্রামে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি এই মুহূর্তে অন্তত ৬ মাসের জন্য টেস্ট ক্রিকেট থেকে বিশ্রাম চান। এই সময় তিনি টেস্ট ক্রিকেট থেকে পুরোপুরি দূরে থাকার কথা ভাবছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের বরাত দিয়ে ক্রিকেট বিষয়ক একটি ওয়েবসাইট রোববার এই খবর জানিয়েছে। তবে সাকিব নিজে বিসিবি বরাবর চিঠি দিয়ে ব্যাপারটি জানালেই কেবল এই ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেওয়ার কথা ভাবা হবে।

বিসিবির ক্রিকেট অপারেশনস প্রধান আকরাম খান সাংবাদিকদের বলেন, সাকিব এই ব্যাপারে চিঠি দেওয়ার পর আমরা আমাদের সিদ্ধান্ত নেব। আমরা এমন একটি কথা শুনছি। তবে এটা আনুষ্ঠানিক কিছু নয়।

তবে সাকিবের বিশ্রামের আনুষ্ঠানিক আবেদনে বোর্ড সাড়া দিলে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের দলে থাকবেন না। খেলবেন না আগামী নভেম্বর-ডিসেম্বরে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজও।

প্রসঙ্গত আগামী ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের। ২৮ সেপ্টেম্বর থেকে পচেফস্ট্রুমে শুরু হওয়ার কথা প্রথম টেস্ট। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য শিগগিরই দলও ঘোষণা করা হবে।

খবরে বলা হয়েছে, অবসাদগ্রস্ততার কারণেই সাকিব এই বিশ্রাম চান। বাংলাদেশ অলরাউন্ডার মনে করেন, ৬ মাস বিশ্রাম নিলে তিনি আবার নিজের উদ্যম ফিরে পাবেন। বিশ্রামের এই সময় সীমিত ওভারের ক্রিকেটে খেলতে অবশ্য তার কোনো সমস্যা নেই। এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, আমরা এখনো এই ব্যাপারে কোনো আনুষ্ঠানিক চিঠি পাইনি। যতক্ষণ না পাচ্ছি, সে বাংলাদেশের টেস্ট স্কোয়াডে থাকছে।

Comments

comments

x