আজ রবিবার | ১৯ নভেম্বর২০১৭ | ৫ অগ্রহায়ণ১৪২৪
মেনু

ফেসবুকের ভিডিও নির্ভর নতুন ফিচার ‘ওয়াচ’

মানচিত্র ডেস্ক | ০৪ সেপ্টে ২০১৭ | ৭:১৯ পূর্বাহ্ণ

FB== প্রতীকি ছবি

ভিডিওনির্ভর ওয়াচ নামের নতুন একটি ফিচার যোগ করেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এই ফিচারটি আপাতত শুধুমাত্র যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন। গুগল এর জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের সঙ্গে পাল্লা দেয়ার জন্যই ফেসবুকের নতুন এই ফিচার।

ফেসবুকে থাকা বিভিন্ন ভিডিও দেখার জন্য শ্রেণিবিভাগ করে সাজানো হয়েছে নতুন ওয়াচ। যেমন সবচেয়ে বেশি আলোচিত ভিডিওগুলো দেখার জন্য ‘মোস্ট টকড অ্যাবাউট’ নামে একটি বিভাগ থাকবে। এছাড়া ব্যবহারকারীর বন্ধুরা কি দেখছেন, তা জানানোর জন্য থাকবে ‘হোয়াট ফ্রেন্ডস আর ওয়াচিং’ বিভাগ।

এদিকে নতুন ওয়াচ নামের এই ভিডিও ফিচারটি ‘পার্সোনালাইজ’ও করা যাবে। এর ব্যবহারকারীরা বিভিন্ন নিত্য নতুন শো দেখতে পারবেন, তাদের বন্ধুরা কী দেখছেন তার ওপর ভিত্তি করে নতুন নতুন শো-ও আবিষ্কার করতে পারবেন।

এ ছাড়া কোন ভিডিওটি দেখে ফেসবুক ব্যবহারকারীরা সবচেয়ে বেশি হাস্যকর প্রতিক্রিয়া জানিয়েছেন, তা জানার জন্য ‘হোয়াটস মেকিং পিপল লাফ’ বিভাগ থাকছে। ল্যাপটপ, মোবাইল, ডেস্কটপ, ট্যাব ও টিভি অ্যাপ থেকে নতুন ওয়াচের ভিডিওগুলো দেখা যাবে। ফেসবুক তার ব্যবহারকারীদের জন্য  এক প্ল্যাটফর্মে একাধিক সামাজিক মাধ্যমের সুবিধা দিতে নতুন ফিচারসহ বিভিন্ন ধরনের ফিচার যুক্ত করে চলছে।

 

Comments

comments

x