আজ রবিবার | ২৪ সেপ্টেম্বর২০১৭ | ৯ আশ্বিন১৪২৪
মেনু

নিজেদের মাঠে বিপজ্জনক দল বাংলাদেশ : স্মিথ

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ৩১ আগ ২০১৭ | ১:৩৭ অপরাহ্ণ

স্টিভেন স্মিথ ফাইল ছবি

চারদিনে ঢাকা টেস্ট হেরে র‌্যাংকিংয়ে পাঁচে নেমে গেল অস্ট্রেলিয়া। স্বভাবতই হতাশ অধিনায়ক স্টিভেন স্মিথ। চট্টগ্রামে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করার পাশাপাশি বাংলাদেশকে কৃতিত্ব দিতে কুণ্ঠিত হননি স্মিথ। কাল মিরপুরে প্রথম টেস্ট ম্যাচ শেষে যা বললেন তিনি-

প্রশ্ন : বাংলাদেশের খেলার কীভাবে মূল্যায়ন করবেন?
স্টিভেন স্মিথ : গত দু’বছরে ওরা অনেক উন্নতি করেছে। আমি মনে করি, ওরা বিপজ্জনক দল। বিশেষ করে নিজেদের মাঠে। আমাদের হারাল। ইংল্যান্ডকেও হারিয়েছে। নিজেদের কন্ডিশনে ওরা আত্মবিশ্বাসী। ওদের বেশ কয়েকজন ভালো খেলোয়াড় রয়েছে। টপঅর্ডারে তামিম ইকবাল আক্রমণাত্মক ক্রিকেট খেলেছে। সাকিব, বিশেষ করে প্রথম ইনিংসে ভালো ব্যাট করেছে। বোলিং ভালো করেছে দুই ইনিংসেই। ওদের অভিজ্ঞ খেলোয়াড়রা নিজেদের মেলে ধরেছে খুবই ভালোভাবে।

প্রশ্ন : ম্যাচ সম্পর্কে কী বলবেন?
স্মিথ : ক্লোজ ম্যাচ হয়েছে। প্রথম ইনিংসে ওদের ২৬০ এবং সাকিব-তামিমের পার্টনারশিপ স্বাগতিকদের এগিয়ে দেয়। প্রথম ইনিংসে ওদের ১৮০/২০০ রানে বেঁধে রাখতে পারলে আমাদের জন্য ভালো হতো। আমরা প্রথম ইনিংসে ভালো ব্যাট করতে পারিনি। ভালো ব্যাট করতে পারলে ম্যাচে এগিয়ে থাকা যেত। বিশেষ করে যখন উপমহাদেশে চতুর্থ ইনিংসে ব্যাট করা কঠিন।

প্রশ্ন : সিরিজে পিছিয়ে নিশ্চয় চাপে পড়ে গেছেন?
স্মিথ : অবশ্যই। দুই ম্যাচের সিরিজে আমরা ১-০তে পিছিয়ে পড়েছি। তাই পারফর্ম করার জন্য প্রচণ্ড চাপ রয়েছে আমাদের ওপর। আশা করি, চট্টগ্রামে সিরিজে সমতা আনতে পারব।

প্রশ্ন : র‌্যাংকিংয়ে পাঁচে নেমে গেলেন। এ নিয়ে কী বলবেন?
স্মিথ : এটা কঠিন প্রশ্ন। আমাদের দলটা এখনও তরুণ। কোনো কোনো নতুন খেলোয়াড় মাত্র গত বছর এসেছে দলে। আশা করি, আমাদের উন্নতি অব্যাহত থাকবে। র‌্যাংকিংয়ে উন্নতির জন্য আমাদের যেতে হবে বহুদূর।

Comments

comments

x