আজ রবিবার | ২৪ সেপ্টেম্বর২০১৭ | ৯ আশ্বিন১৪২৪
মেনু

কণ্ঠশিল্পী আব্দুল জব্বার মারা গেছেন

মানচিত্র ডেস্ক | ৩০ আগ ২০১৭ | ১২:১৫ পূর্বাহ্ণ

েআ. জাব্বার ফাইল ছবি

কিংবদন্তী সঙ্গিতশিল্পী আবদুল জব্বার ইন্তেকাল করেছেন। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত শনিবার দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) আইসিইউতে ছিলেন।

হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান অধ্যাপক দেবব্রত বণিক  ওই সময় জানিয়েছিলেন, আবদুল জব্বারের দেহের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ অকার্যকর হয়ে পড়ছে। তার শরীর এখন আর কোনো চিকিৎসা গ্রহণ করছে না।

উল্লেখ্য, ‘সালাম সালাম হাজার সালাম’, ‘জয় বাংলা বাংলার জয়’, ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’সহ অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন একুশে পদক ও স্বাধীনতা পুরস্কার পাওয়া শিল্পী আব্দুল জব্বার। মুক্তিযুদ্ধ চলাকালীন তিনি গলায় হারমোনিয়াম ঝুলিয়ে ভারতে পথে-প্রান্তরে বিভিন্ন স্থানে সংগীত পরিবেশন করে যুদ্ধের জন্য অর্থ সংগ্রহ করেন। ওই সময়ে এভাবে তিনি প্রায় ১২ লাখ টাকা সংগ্রহ করে মুজিবনগর সরকারের ত্রাণ তহবিলে দান করেন। এছাড়া তিনি মুক্তিযোদ্ধারের ক্যাম্পে ক্যাম্পে গিয়ে গান শুনিয়ে তাদের উদ্বুব্ধ করেন।

Comments

comments

x