আজ রবিবার | ১৯ নভেম্বর২০১৭ | ৫ অগ্রহায়ণ১৪২৪
মেনু

স্বাস্থ্য ভাল রাখে উষ্ণ গরম লেবু পানি

মানচিত্র স্বাস্থ্য ডেস্ক | ২৭ আগ ২০১৭ | ৬:২৪ পূর্বাহ্ণ

লেবু পানি প্রতীকি ছবি

লেবু পানি শরীরের জন্য অনেক উপকারী। উপকারী পানীয় হিসেবে লেবু পানির জুড়ি মেলা ভার। তবে উষ্ণ গরম পানিতে লেবুর রস মিশিয়ে থেলে আপনার শরীরে সৃষ্টি হবে নতুন শক্তি ও উদ্দীপনা। এছাড়া প্রতিদিন সকাল বেলা উষ্ণ গরম পানিতে লেবুর রস মিশেয়ে খেলে স্বাস্থ্য ভাল থাকবে।

হজম ভাল হয়হজমে ব্যাপকভাবে সাহায্য করে এই সাধারণ শক্তিশালী পানীয়টি।লেবু পানি খাবারের পর্যাপ্ত পুষ্টি গ্রহণ থেকে শুরু করে সঠিকভাবে পাঁচন প্রক্রিয়া পর্যন্ত পুরো প্রক্রিয়াটাই খুব সহজে করে দেয়।

গ্যাস কমায় : অনেকেই রাতের বেলা ভরপেট খাবার খাওয়ার পর অস্বস্তি বোধ করেন।বুক জ্বলুনিও হয়ে থাকে। এ সমস্যা থেকে রক্ষা পেতে হালকা গরম পানিতে লেবুর রস মিশিয়ে খেতে পারেন। হালকা গরম পানি হজমে সাহায্য করবে আর লেবুর রস পাকস্থলীতে তৈরি হওয়া গ্যাসের সমস্যা থেকে রক্ষা করবে। খাবার পর অনেকটাই সুস্থ বোধ করতে শুরু করবেন।

শরীর থেকে টক্সিন বের করে : লেবু কিছুটা অ্যাসিডিক।কিন্তু এর উপকারিতাও অনেক।ডাক্তাররা বলেন, হালকা গরম পানিতে লেবুর রস খাওয়ার অভ্যাসটির উপকারিতা অনেক।এর ফলে যেমন লিভার ভালো থাকে তেমন শরীর থেকে নানান টক্সিন বেরিয়ে যেতে সাহায্য করে।

ওজন কমাবে : লেবুর রসে পেকটিন নামে একটি উপাদান থাকে যা ওজন কমাতে সহায়ক।প্রতিদিন সকালে উষ্ণ পানিতে লেবুর রস মেশানো পানীয়টি পান করুন।এই পানীয়টি আপনার শরীরের ওজন কমাতে বেশ সাহায্য করবে।

Comments

comments

x