আজ রবিবার | ২৪ সেপ্টেম্বর২০১৭ | ৯ আশ্বিন১৪২৪
মেনু

বিপর্যয়ে বাংলাদেশ

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ২৭ আগ ২০১৭ | ৫:৫৯ পূর্বাহ্ণ

TEST ছবি- সংগৃহীত

দীর্ঘ ১১ বছর পর টেস্টে মুখোমুখি বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। এই সিরিজে থাকা দু’দলের কোনো খেলোয়াড়ই আগে একে অন্যের বিপক্ষে টেস্ট খেলেননি। অস্টেলিয়া অনেক শক্তিশালী দল হলেও সময়ের সঙ্গে দু’দলের শক্তির তারতম্য হয়েছে। ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফতুল্লা টেস্টে ভালো করা বাংলাদেশ ঢাকা টেস্টেও ভালো কিছু করবে এমন প্রত্যাশা নিয়ে রোববার মাঠে নেমেছিল টাইগাররা।

তবে ১৩ বছর পর ২০০৪ সালের মতো বিপর্যয়ে যে পড়তে হবে টাইগার ব্যাটসম্যানদের তা কারও ধারণায় ছিল না। ওই বছর ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের শুরুতেই বিপর্যয়ে পড়ে টাইগাররা। ১০ রানের ভেতর তিন উইকেট হারায় তারা। রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষেও শুরুটা বেশ খারাপ হয়েছে তাদের। ১০ রান তুলতেই সাজঘরে ফিরেছে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা।

শুরুতেই ওপেনার তামিমের সঙ্গে মাঠে নামা সৌম্য সরকার ফেরেন ৮ বলে ৮ রান করে। এরপর ইমরুল কায়েস ৬ বলে আর সাব্বির রহমান ১ বল খেলে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন। তিনটি উইকেটই পান অজি পেসার প্যাট কামিন্স। এর পর তামিম ইকবাল ও সাকিব আল হাসান দায়িত্বমশীল ব্যাটিংয়ে গড়েন ১৫৫ রানের পার্টনারশিপ। ম্যাক্সওয়েলের লাফিয়ে ওঠা বল তুলে দিতে গিয়ে তালুবন্দী হয়ে ৭১ রানে ফেরেন তামিম।

Comments

comments

x