আজ রবিবার | ১৯ নভেম্বর২০১৭ | ৫ অগ্রহায়ণ১৪২৪
মেনু

উয়েফা বর্ষসেরা ফুটবলার রোনালদো

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ২৫ আগ ২০১৭ | ৫:৪৩ পূর্বাহ্ণ

রোনালদো ছবি- সংগৃহীত

লিওনেল মেসি ও জানলুইজি বুফ্ফনকে হারিয়ে রেকর্ড তৃতীয়বারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০১৪ সালে প্রথমবার এ পুরস্কার জিতেছিলেন এ রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। পুরস্কারটি দুইবার জিতেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। একবার করে জিতেছেন আন্দ্রেস ইনিয়েস্তা ও ফ্রাঙ্ক রিবেরি।

বৃহস্পতিবার রাতে মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে রোনালদোর নাম ঘোষণা করা হয়। ক্লাবের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটানো রোনালদোর সেরা হওয়াটা প্রত্যাশিতই ছিল। রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ে বড় অবদান ছিল তার। অবদান ছিল উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জয়েও।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে নকআউট পর্বে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি নকআউট পর্বে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার কীর্তি গড়েন রোনালদো। ইউরোপ সেরা এ প্রতিযোগিতার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এ মৌসুমে ১০০ গোলের মাইলফলকও স্পর্শ করেন রোনালদো। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে ফাইনালে দুটিসহ সর্বোচ্চ ১২টি গোল করেন তিনি। সব মিলিয়ে সময়টা বেশ ভালই যাচ্ছে এ রিয়াল মাদ্রিদ তারকার।

Comments

comments

x