আজ মঙ্গলবার | ২৬ সেপ্টেম্বর২০১৭ | ১১ আশ্বিন১৪২৪
মেনু

জর্জিয়া যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

বিশেষ প্রতিনিধি | ১৭ আগ ২০১৭ | ৫:১৬ অপরাহ্ণ

jubo lieage

যুক্তরাষ্ট্রের জর্জিয়া যুবলীগের আয়োজনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। গত মঙ্গলবার জর্জিয়া যুবলীগ অফিসে (১৫ আগস্ট) এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। যথাযথ ভাবগাম্ভীর্যের সহিত দিনটি পালন করে জর্জিয়া স্টেট যুবলীগ।

জর্জিয়া স্টেট যুবলীগ সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক হাসান চৌধুরী সুহেল এবং যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহম্মেদ তপুর যৌথ সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জর্জিয়া স্টেট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব মাহমুদ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জর্জিয়া আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মানচিত্র ফাউন্ডেশনের সভাপতি জনাব এ এইচ রাসেল ও জর্জিয়া আওয়ামীলীগ নেতা ফরহাদ আহমেদ সহ বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব শামীমুল ইসলাম প্রমুখ ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের যুগ্ম-সাধারন সম্পাদক পাপ্পু খান। এর পর পবিত্র গীতা থেকে পাঠ করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক অভিষেক শ্যাম। পবিত্র গীতা পাঠ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারবর্গ, এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযুদ্ধাদের স্মরনে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপর উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের নিয়ে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন জর্জিয়া স্টেট যুবলীগ নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন প্রধান অতিথি জর্জিয়া আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাহমুদ রহমান, জর্জিয়া আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এএইচ রাসেল, জর্জিয়া স্টেট যুবলীগের সহ-সভাপতি সাদমান সুমন, সহ সভাপতি সোহরাব হোসেন, সহ সভাপতি মারুফ ভূঁইয়া, সহ সভাপতি মো. সিরাজুল ইসলাম সিজু, সহ সভাপতি শামীম আহমেদ, সহ সভাপতি সাজু মোহাম্মদ। জর্জিয়া স্টেট যুবলীগ সাধারণ সম্পাদক হাসান চৌধুরী সুহেল, যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাদ হাসান পায়েল, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ হোসেন, জর্জিয়া যুবলীগ নেতা মাহবুব আলম সাগর, মাহফুজুল হক, আকিদুল মিয়া রাণা, গোলাম তারেক সেতু, রানা রহমান, আহমেদ সোহেল।

অনুষ্ঠানে সমাপনি বক্তব্য রাখেন জর্জিয়া স্টেট যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন। আলোচনা সভা শেষে জর্জিয়া স্টেট যুবলীগের সহ সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সিজুর পরিচালনায় দোয়া মাহফিলে জাতির জনকে ও তার পরিবার বর্গের আত্মার মাগফেরাত কামনা করে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, তার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয় সহ বঙ্গবন্ধু পরিবারের সকলে দীর্ঘায়ু কামনা করে, এবং বাংলাদেশের বন্যা কবলিত মানুষদের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করা হয়।

 

Comments

comments

x