আজ রবিবার | ১৯ নভেম্বর২০১৭ | ৫ অগ্রহায়ণ১৪২৪
মেনু

খেতে চাওয়ায় ছেলের নির্যাতনের শিকার বৃদ্ধা মা!

মানচিত্র ডেস্ক | ১৬ আগ ২০১৭ | ১২:২৬ পূর্বাহ্ণ

old-mother ছবি- সংগৃহীত

ভাত খেতে চাওয়ায় ঠাকুরগাঁওয়ের হরিপুরে ছেলের হাতে নির্মম নির্যাতনের শিকার হয়েছেন এক বৃদ্ধা মা। নির্যাতনের পরে ওই বৃদ্ধাকে রক্তাক্ত অবস্থায় তার ছেলে বাড়ি থেকে বের করে দিয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর।  ১৫ আগস্ট মঙ্গলবার উপজেলার ডাঙ্গীপাড়ায় এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার তাসলেমা খাতুন (৯৮) ডাঙ্গীপাড়া এলাকার মৃত সফিরউদ্দীনের স্ত্রী।

এলাকাবাসী জানান, তাসলেমা খাতুন চোখে ঠিক মতো দেখেন না, কানে তেমন শোনেন না কথাও ঠিকমতো বলতে পারেন না বয়সের ভারে। ৩০ বছর আগে তার স্বামী মারা যায়। মারা যাওয়ার সময় তাসলেমার স্বামী দুই ছেলে দুই মেয়ে রেখে যায় এবং দুই ছেলের নামে ৩ একর ৩০ শতাংশ জমি দিয়ে যায়।

বড় ছেলে বদিরউদ্দীনের ছেলে (নাতি) ভুল বুঝিয়ে বৃদ্ধা তাসলেমার নামে থাকা জমিগুলো দলিল করে নেয়। মঙ্গলবার সকালে তিনি ক্ষুধার্ত অবস্থায় বদিরউদ্দীনের স্ত্রীর কাছে ভাত খেতে চান। সে সময় তাসলেমাকে গালিগালাজ শুরু করেন তার বড় বৌমা। পরে ছেলে বদিরউদ্দীন ভাত চাওয়ার জন্য বৃদ্ধা মা তাসলেমার মুখে আঘাত করে। এতে তার বাম চোখের নিচের অংশ রক্তাক্ত হয়ে যায়।

এলাকাবাসীর অভিযোগ, ‘তাসলেমাকে নির্যাতন করে বাড়ি থেকে বের করে দিয়েছে বদিরউদ্দীন।’ আহত তাসলেমাকে রাস্তা থেকে উদ্ধার করে হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন এলাকাবাসী। এলাকাবাসী আরও অভিযোগ করেন, তাসলেমাকে তার বড় ছেলে ও বউমা প্রায়ই নির্যাতন করতো।

এ ব্যাপারে তাসলেমার ছোট ছেলে হরিপুর উপজেলা শাখার বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) কর্মচারী মোসলেমউদ্দীন (সুধু) জানান, ঘটনার সময় আমি ছিলাম না। এভাবে মাকে মারধোর করা ঠিক হয়নি।

আর অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন হরিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল কুদ্দুস।

 

Comments

comments

x