আজ শনিবার | ১৮ নভেম্বর২০১৭ | ৪ অগ্রহায়ণ১৪২৪
মেনু

নারীর চোখ থেকে ৮ পাথর অপসারণ

মানচিত্র ডেস্ক | ১০ আগ ২০১৭ | ১:৩৪ পূর্বাহ্ণ

TTTTT প্রতীকি ছবি

ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতালে পুতুল রানী (২৪) নামের এক নারীর চোখ অস্ত্রোপচার করে ৮টি পাথর অপসারণ করা হয়েছে। বিষয়টি তাৎক্ষণিক ঢাকা জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউটকে অবগত করা হয়েছে। তারা জানান, দেশে চক্ষুবিজ্ঞানে এটি বিরল ঘটনা। এর আগে কখনও এতগুলো পাথর একজন রোগীর চোখে পাওয়া যায়নি। বুধবার সকালে অস্ত্রোপচার করেন ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতালের চিফ কনসালটেন্ট, চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. ইসলাম হোসেন সরকার।

ঠাকুরগাঁও সদর উপজেলার দৌলতপুর গ্রামের পুতুল রানী দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার সকালে স্বাস্থ্যসেবা হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ইসলাম হোসেন সরকার তার চোখ দেখে অস্ত্রোপচার করানোর পরামর্শ দেন। বুধবার অস্ত্রোপচারকালে তিনি ওই রোগীর চোখে কতগুলো পাথর দেখতে পান এবং তা সরিয়ে নেন।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতালে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতাল ডায়াবেটিস সমিতির সভাপতি অধ্যক্ষ রাজিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল গোফরান, চিকিৎসক ডা. ইসলাম হোসেন সরকার।

ডা. ইসলাম বলেন, প্রথমে চোখের নিচে ফোলা দেখে আমরা টিউমার মনে করেছি। পরে অপারেশন করতে গিয়ে দেখি ছোট ছোট বেশ কয়েকটি সাদা কিছু। পরে অপারেশন করলে ৮টি পাথর বের হয়।

Comments

comments

x