আজ বৃহস্পতিবার | ২১ জুন২০১৮ | ৭ আষাঢ়১৪২৫
মেনু

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি তারামন বিবি

মানচিত্র ডেস্ক | ০৪ আগ ২০১৭ | ১:২৩ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা তারামন বিবি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। দীর্ঘদিনের শ্বাসকষ্ট-কাঁশি এবং মাথা ও পিঠব্যথার কারণে গত সাতদিন ধরে অচল হয়ে পড়েছিলেন তিনি। অবস্থা গুরুতর হলে শুক্রবার তাকে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামের বাড়ি থেকে রংপুরের সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে নেয়া হয়েছে।

তারামন বিবির ছেলে তাহের গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতরাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা তাকে রংপুর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এরপর শুক্রবার তাকে রংপুর সিএমএইচ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয় তলায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাউজুল কবীর বলেন, তারামন বিবির শরীরের অবস্থার অবনতি হওয়ায় জেলা প্রশাসকের সঙ্গে কথা বলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন বলেন, বর্তমানে তার শ্বাসকষ্টের সঙ্গে কাশিটা অনেক বেড়ে গেছে। আমরা সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছি। তিনি বলেন, হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার উনার বাড়িতে দিয়েছি। যখন শ্বাসকষ্ট দেখা দেবে তখন অক্সিজেনের সহযোগিতা নেবেন। তাছাড়া ফোন করার সঙ্গে সঙ্গে আমরা ছুটে যাই তার বাড়িতে। সব মিলে তারামন বিবির অবস্থা খুব একটা ভালো নয় বলে জানান ডা. দেলোয়ার হোসেন।

তারামন বিবির স্বামী আব্দুল মজিদ বলেন, রাজীবপুর হাসপাতালের চিকিৎসকরা প্রতিদিন একবার করে বাড়িতে এসে চিকিৎসা দেন। তিনি বলেন, বর্তমানে তার শরীরের যে অবস্থা তা এর আগে হয়নি। দিনরাত বিছানায় শুয়ে বসে থাকতে হয়। আর বিছানা থেকে ধরে উঠানামা করাতে হয়।

Comments

comments

x